Main Menu

তিন খাতে আরও দক্ষ বাংলাদেশি কর্মী নেবে আমিরাত

বিদেশবার্তা২৪ ডেস্ক:

বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার আরও দক্ষ শ্রমিক নিতে আগ্রহের কথা জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত। প্রফেশনাল টেকনোলজিস্ট, নার্স ও কেয়ার গিভার পদে বাংলাদেশি কর্মী নিয়োগের কথা জানিয়েছে দেশটি।

বুধবার দুবাইয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এবং সংযুক্ত আরব আমিরাতের হিউম্যান রিসোর্সেস অ্যান্ড এমিরাটাইজেশন মন্ত্রী আবদুর রহমান আব্দুল মান্নান আল আওয়ারের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এ আগ্রহ প্রকাশ করে দেশটি।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এদিন বিকেলে ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটের ভেন্যু মাদিনা জুমাইরার মিনা আল সালামে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ারের এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।

উভয় দেশের মন্ত্রীর মধ্যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার আরও শ্রমিক নিতে আমিরাতের মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার আগ্রহ প্রকাশ করেন।

একইসাথে শিগগির যৌথ কারিগরি কমিটির পরবর্তী বৈঠক আয়োজনের বিষয়ে উভয় পক্ষই সম্মত হয়েছে। পাশাপাশি, বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের দক্ষতার সনদকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে কাজ করতে সম্মত হয়েছে ২ দেশ।

বৈঠকে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, মিনিস্টার (লেবার-লোকাল) ফাতেমা জাহান, সংযুক্ত আরব আমিরাতের অ্যাক্টিং এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি ফর কমিউনিকেশন এন্ড ইন্টারন্যাশনাল রিলেশনস সায়মা ইউসেফ আলওয়াধসহ অন্যরা উপস্থিত ছিলেন। বৈঠকে কর্মীদের দক্ষতার সনদের স্বীকৃতির বিষয়ে উভয় দেশ কাজ করবে বলেও সম্মত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *