Main Menu

কুয়েতে প্রবাসীদের এনআইডি সেবা কার্যক্রমের উদ্বোধন

কুয়েতে প্রবাসীদের এনআইডি সেবা কার্যক্রমের উদ্বোধন

কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৩ মে) স্থানীয় সময় বিকেল ৪টায় দেশটির মিসিলায় বাংলাদেশ দূতাবাসে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এনআইডি উদ্বোধনী অনুষ্ঠানে ১৯ জন বাংলাদেশি প্রবাসীকে স্মার্ট এনআইডি কার্ড প্রদান করেন বাংলাদেশ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।

অনুষ্ঠানের শুরুতে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান দূতাবাসে প্রবাসীদের এনআইডি নিবন্ধনের কার্যক্রম প্রক্রিয়ার বিভিন্ন অংশ পরিদর্শন করেন। পরে আলোচনা সভায় প্রধান অতিথি ও রাষ্ট্রদূত কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের জন্য এনআইডি কার্যক্রমের প্রয়োজনীয়তা, গুরুত্ব, বর্তমান ও ভবিষ্যৎ চাহিদার ওপর আলোচনা করেন।
নির্বাচন কমিশনার এনআইডি সংক্রান্ত বিষয়ে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও প্রশ্নের জবাব দেন।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন কুয়েত বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রবাসে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ব্যক্তিবর্গ।

দীর্ঘদিন প্রবাসে থাকায় স্বল্পকালীন ছুটিতে দেশে গিয়ে অনেক প্রবাসীর এনআইডি করা সম্ভব হয়নি। কুয়েতে দূতাবাসে ভোটার নিবন্ধন এনআইডি সেবা চালু হওয়াতে উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিরা। বর্তমানে কুয়েতে প্রায় ৩ লাখ বাংলাদেশি প্রবাসী রয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *