Main Menu

পর্তুগালে সড়ক দুর্ঘটনায় নিহত সিলেটী যুবকের লাশ দেশে যাচ্ছে আজ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
পর্তুগালে ফুড ডেলিভারি করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ আবদুল মমিন। তার বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মাধবপুর গ্রামে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানী লিসবনের কেন্দ্রীয় মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন প্রবাসী বাংলাদেশীসহ স্থানীয় হাজারো মুসল্লি। মমিনের মরদেহ বর্তমানে দেশের উদ্দেশে রওনা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৩৫ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে প্রবাসীর লাশ বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে। আজ বিকেল ৫টার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছানোর আশা করা হচ্ছে।

জানা যায়, গত বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত ৯টায় বাইসাইকেলে করে ফুড ডেলিভারিতে করছিলেন মমিন। লিসবনের ব্যস্ততম প্রধান সড়ক আইপি-৭ এ ফুড ডেলিভারি করার সময় পেছন থেকে দ্রুতগামী একটি গাড়ি ধাক্কা দিলে তিনি দুর্ঘটনার শিকার হন। ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ ও ফায়ার সার্ভিস উপস্থিত হয়। মারাত্মকভাবে আহত প্রবাসীর স্বাস্থ্য পরীক্ষা করে মৃত ঘোষণা করেন উপস্থিত চিকিৎসক।

দীর্ঘদিন ইউরোপের বিভিন্ন দেশে অবস্থান করে নিয়মিত হওয়ার আশায় তিনি পর্তুগালে আসেন মমিন। মৃত প্রবাসীর লাশ দেশে পাঠানোর খরচসহ তার পরিবারকে সহযোগিতা করার জন্য পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক ও বিভিন্ন নেতারা উদ্যোগ গ্রহণ করেন।

আগামী শুক্রবার জুমার নামাজের আগে-পরে পর্তুগালের বাংলাদেশি অধ্যুষিত মসজিদগুলোতে যোগাযোগ করে সহযোগিতা করা যাবে।

এদিকে মমিনের মৃত্যুতে লিসবনসহ পুরো পর্তুগালে বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোকে বিহ্বল হয়ে পড়েছে মমিনের পরিবার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *