Main Menu

কাউন্সিলরশূন্য সিসিক’র ৭নং ওয়ার্ড : দু’জনই জেল হাজতে

নিউজ ডেস্ক:
কাউন্সিলরশূন্য হয়ে পড়েছে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ৭নং ওয়ার্ড। বর্তমান ও নবনির্বাচিত জনপ্রতিনিধি দুই কাউন্সিলরই এখন কারাগারে। বর্তমান আওয়ামী কাউন্সিলর আফতাব হোসেন খানকে অস্ত্র মহড়ার মামলায় সোমবার এবং নববনির্বাচিত কাউন্সিলর সাঈদ মো. আব্দুল্লাহকে দ্রুতবিচার আইনের মামলায় কারাগারে পাঠানো হয়েেছে।

সদ্য সমাপ্ত সিসিক নির্বাচন চলাকালীন প্রচার প্রচারণায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে দায়ের করা পাল্টাপাল্টি মামলায় উভয়কে কারাগারে পাঠানো হয়।

নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর সাঈদ মো. আব্দুল্লাহ মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে সিলেটের মহানগর দায়রা জজ আদালতের বিচারক এ কিউ এম নাসির উদ্দিন এর আদালত হাজির হয়ে তাকে ও অপর ১০ আসামীকে জেলে পাঠানো হয়।

জানা গেছে, নির্বাচনী প্রচানাকালীন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর প্রচারণায় কর্মীর উপর হামলার অভিযোগে সাঈদ মো. আব্দুল্লাহসহ ১৭ জনের বিরুদ্ধে সিলেট এয়ারপোর্ট থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়। এ মামলায় নবনির্বাচিত কাউন্সিলর সাঈদ মো. আব্দুল্লাহ উচ্চ আদালতের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়াতে মঙ্গলবার তিনি ও তার সহযোগী মামলার অপর ১০ আসামী হাজির হয়ে জামিন চাইলে আদালত জামিন না মঞ্জুর করে তাদেরকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

সাঈদ আবদুল্লাহ ছাড়াও একই মামলায় যাদের কারাগারে পাঠানো হয়েছে তারা হলেন- ছবের মিয়া, আকলিছ মিয়া, এমাদ উদ্দিন সুয়েব, আমিন মিয়া, আল-আমিন, কাজী মিজান, মো. মোবারক হোসাইন, জীবন, ফরিদ মিয়া, রাজন আহমদ। এরা সবাই ৭ নং ওয়ার্ডের বনকলাপাড়া এলাকার বাসিন্দা।

এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এর পক্ষে থাকা আইনজীবী মো. নাসির উদ্দিন।

অন্যদিকে নির্বাচন চলাকালীন প্রতিদ্বন্দ্বি সাঈদ আব্দুল্লাহর বাসার সামনের অস্ত্রের মহড়া দেওয়ার অভিযোগে বর্তমান কাউন্সিলর আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করা হয় এবং তার বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা হয়। এ মামলায় আফতাব হোনের খানও উচ্চ আদালতের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার তিনি সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের ম্যাজিস্ট্রেট আব্দুল মোমেন তার জামিন আবেদন নাকচ করে তাকে জেলহাজতে প্রেরণ করে।

জানা গেছে, গত ৬ জুন কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহ’র বাসার সামনে ৭-৮টি মোটরসাইকেলসহ বেশ কয়েকজন যুবক অস্ত্রের মহড়া দেয়। এসময় মোটরসাইকেল থেকে এক যুবক ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহ’র বাসার দিকে আগ্নেয়াস্ত্র তাক করে ভীতি প্রদর্শন করে। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে মহড়ায় অংশ নেওয়া যুবকদের সাথে ওই ওয়ার্ডের কাউন্সিলর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানও ছিলেন। এ ঘটনায় সিলেট এয়ারপোর্ট থানায় আফতাব হোসেন খানকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন সাঈদ আবদুল্লাহ। সেসময় অস্ত্রসহ মহড়ার ঘটনায় সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আফতাবের প্রার্থীতাও বাতিল করে নির্বাচন কমিশন।

এ মামলায় আফতাব হোসেন ছাড়াও এখন পর্যন্ত আরও দুইজন গ্রেফতার হয়েছেন। তবে সেই অস্ত্র এখনও উদ্ধার করা যায়নি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *