Main Menu

দুই বাংলাদেশিকে পিটুনি দিয়ে সীমান্তে রেখে গেছে বিএসএফ

নিউজ ডেস্ক:
ভারতে অনুপ্রবেশের দায়ে দুই বাংলাদেশিকে তিন দফা পিটুনি দিয়ে সীমান্তের জিরো পয়েন্টে ফেলে রেখে গেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। মৌলভীবাজারের জুড়ীর লাঠিটিলা থেকে তাদের উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার (২১ জুলাই) কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার জাহাঙ্গীর আলম (২৪) ও খুলনার রূপসার নতুন বাজার এলাকার হৃদয় শেখ (২৪) কাজের জন্য খাগড়াছড়ির রামগড় এলাকা দিয়ে ভারতে প্রবেশ করেন। সেখান থেকে ট্রেনে আগরতলা আসার পথে টিকিট না থাকার কারণে কাঞ্চন কর্নার স্টেশনে নামিয়ে বাংলাদেশি জেনে তাদের গণপিটুনি দেওয়া হয়।

পরে তাদের স্থানীয় থানায় হস্তান্তর করা হয়। সেখানে দুই রাত রেখে আরেক দফা পেটানোর পর রবিবার বিএসএফের হাতে তুলে দেয় ভারতীয় পুলিশ। বিএসএফ ওই দিন তাদের ক্যাম্পে আটকে তৃতীয় দফা পিটুনির পর সোমবার ভোরে জুড়ীর লাঠিটিলা সীমান্তের ১৮০০ থেকে ১৮০১ নম্বর পিলারের নালাপুঞ্জি গেটের মধ্য দিয়ে বাংলাদেশ সীমান্তে ফেলে যায়।

এরমধ্যে একজন ভোরে লাঠিটিলা কচুরগুল এলাকার লোকজনকে জানালে তারা স্থানীয় বিজিবি ও পুলিশকে খবর দেয়। পরে বিজিবি ও পুলিশ তাদের উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। সেখান থেকে চিকিৎসকরা তাদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

লাঠিটিলা বিজিবি ক্যাম্পের কমান্ডার মোহাম্মদ গাউস বিষয়টি নিশ্চিত করলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

এ বিষয়ে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বলেন, বিজিবির অভিযোগ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে তাদের অবস্থা খারাপ হওয়ায় চিকিৎসাধীন আছে।

জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন, বিজিবি ও পুলিশের আইনি জটিলতা শেষে দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। তাদের বাড়ি কুড়িগ্রাম ও খুলনায়। তাদের শরীরে আঘাতের প্রচুর চিহ্ন রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *