Main Menu

প্রবাসীর পরিবারকে চাঁদা দাবিতে হুমকি, থানায় অভিযোগ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
রাজধানীর বাড্ডায় চাঁদা দাবি করে এক প্রবাসী ও তার পরিবারকে ভয়ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগে থানায় লিলিখত অভিযোগ দিয়েছে ওই ভুক্তভোগী পরিবার।

অভিযুক্ত ব্যক্তি হচ্ছেন- অভি হোসাইন ও তার সহযোগীরা। আর ভুক্তভোগীরা হচ্ছেন- দক্ষিণ বাড্ডা থানাধীন ইংল্যান্ড প্রবাসী সাব্বির হাসান ও তার পরিবার।

সম্প্রতি এ বিষয়ে বাড্ডা থানার অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ করেন প্রবাসী সাব্বির হাসানের খালা সাদিয়া আফরোজ।

লিখিত অভিযোগে বলা হয়, আমার বড় বোনের ছেলে সাব্বির হাসান (২৯) ইংল্যান্ডপ্রবাসী। সাব্বিরের অধীনে কাজ করেন অভিযুক্ত অভির ভাই। সাব্বির গত বছরের ১৫ ডিসেম্বর বাংলাদেশে এসে দক্ষিণ বাড্ডায় বসবাস করছে। এরপর ৩১ ডিসেম্বর রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে অভি ৪/৫ জন অজ্ঞাতনামা বন্ধুসহ আমার বোনের বাসায় প্রবেশ করে সাব্বির হাসানকে ভয়ভীতি দেখায় এবং মোটা অংকের চাঁদা দাবি করেন। আমার ভাগ্নে চাঁদার টাকা না দিলে, তারা বাসার মধ্যে চিৎকার চেঁচামেচিসহ ভয়ভীতি দেখিয়ে চলে যায়। পরে এভাবে আরও কয়েকবার তারা সংঘবদ্ধভাবে আমার বোনের বাসায় আসে, কিন্তু সাব্বির না থাকায় তারা গালাগালি করে চলে যায়।

অভিযোগে আরও বলা হয়, অভিযুক্ত অভি চলতি বছরের ৫ জানুয়ারি রাত আনুমানিক সাড়ে আটটার দিকে অজ্ঞাতনামা ৮/১০ জন লোকজন নিয়ে আমার বোনের বাসায় প্রবেশ করতে জোর জবরদস্তি করে। দরজায় লাথিসহ বাসার সামনে হৈ-হুল্লোড় করে, তবুও আমার বোন বাসার দরজা না খুললে অভি হুমকি দেয়, ‘চাঁদা না দিয়ে এই এলাকায় কীভাবে বসবাস করো, তা দেখে নেবে’। এ অবস্থায় আমার বোন ও ভাগ্নে নিরাপত্তাহীনতায় আছে।

এদিকে ভুক্তভোগী পরিবারটি অভিযোগকারীদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

এ বিষয়ে বাড্ডা থানার অফিসার ইনচার্জ এস আই নোমানকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *