Main Menu

অবশেষে দেশে আসছে সৌদি প্রবাসী হাবিবুরের মরদেহ

নিউজ ডেস্ক:
দীর্ঘ দুই মাস ধরে সৌদি আরবের মর্গে পড়ে থাকা মৃত প্রবাসী হাবিবুরর রহমানের লাশ আগামীকাল বুধবার (২১ জুন) ভোরে দেশে আসছে। সৌদির একটি ফ্লাইটে তার লাশ হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবে। সেখান থেকে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্ত করা হবে।

প্রয়াত হাবিবুরর রহমানের ভাতিজা ইয়াকুব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি এই প্রতিবেদককে জানান, তার চাচার লাশ অবশেষে আসছে। এ কাজে সহায়তা করছে প্রবাসী মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। পুরো খরচ তারাই বহন করছে। তারা আজ রাতে তার চাচার লাশ নেয়ার জন্য ঢাকায় আসবেন। পরে ঢাকায় অবস্থান করে ভোরে লাশ বুঝে নিয়ে গ্রামের বাড়িতে রওনা হবেন। সেখানেই হাবিবুর রহমানকে দাফন করা হবে।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, মৃত হাবিবুরের লাশ আনার জন্য প্রায় সাড়ে চার লাখ টাকা খরচ হচ্ছে। আর এই পুরো অর্থ বহন করছে প্রবাসী মন্ত্রণালয়ের অধীনস্থ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।

চলতি বছরের গত ২৬ মার্চ অসুস্থ অবস্থায় সৌদিতে মারা যান হাবিবুর। গত ২ এপ্রিল হাবিবুরের মৃত্যুর খবর জানতে পারেন তার পরিবার। হাবিবুরের লাশ আনতে ৩ লাখ টাকা খরচ হবে শুনে হতাশ হয়ে তারা ফিরে আসেন তারা। এ নিয়ে বেশকয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশ হলে হাবিবুরের মরদেহ দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয় মন্ত্রণালয়।

উল্লেখ্য, হাবিবুরকে ২০২১ সালের মার্চ মাসে জনশক্তি ব্যুরোর ছাড়পত্র নিয়ে রিক্রুটিং এজেন্সি আকাশ ভ্রমণ তাকে সৌদিতে পাঠিয়েছিল। কিন্তু সৌদি আরবে গিয়ে হাবিবুর কোনো প্রকার কাজ পাননি। অথচ তাকে কাজ দেয়া হবে বলে আশ্বাস দিয়েই সেখানে পাঠানো হয়েছিল। ফলে কাজ না পাওয়ায় হতাশায় দিন কাটেন তার। সেখানে হতাশা ও মানসিক চাপে অসুস্থ হয়ে মারা যান হাবিবুর।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *