Main Menu

সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম খানের ইন্তেকাল

নিউজ ডেস্ক:
তৎক্ষালীন সিলেট-৭ বর্তমান (সিলেট-২) আসনের সাবেক সংসদ সদস্য, আইনজীবী ও মুক্তিযুদ্ধের সংগঠক,জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান  নুরুল ইসলাম খান ইন্তেকাল করেছেন।
আজ মঙ্গলবার বেলা ১টা ৫০ মিনিটের সময় তিনি সিলেট মহানগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৮ বছর।
নুরুল ইসলাম খানের প্রথম জানাজা আজ মঙ্গলবার আসরের নামাজের পর সিলেটের হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় জানাজা বাদ এশা সিলেটের বিশ্বনাথ আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। এরপর তৃতীয় জানাজা বিশ্বনাথে তাঁর নিজের বাড়িতে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠজন।
নুরুল ইসলাম খানের গ্রামের বাড়ি বিশ্বনাথের শ্রীধরপুর গ্রামে। তিনি বাস করতেন সিলেট মহানগরের আম্বরখানা হাউজিং এস্টেট এলাকায়। প্রবীন এ রাজনীতিবিদ এর মৃত্যুতে সিলেটে পরিচিতি মহলে শোকের ছায়া নেমে আসে।
উল্লেখ্য, নুরুল ইসলাম খান ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রেখেছিলেন। ১৯৭৩ সালে বাংলাদে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন সিলেট-৭ আসন (বর্তমান সিলেট-২) থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।
পরবর্তীকালে তিনি ১৯৯১ সালের পঞ্চম ও ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় জনতা পার্টির প্রার্থী হিসেবে সিলেট-২ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *