Main Menu

বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধপত্র বিতরণ

নাজমুল ইসলাম মকবুল:
মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধপত্র বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। ২১ ফেব্রুয়ারী মঙ্গলবার বিশ্বনাথে হসপিটালের নিজস্ব ভুমিতে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন ও সিইও এলার্জি বিশেষজ্ঞ ডা: মো. শানুর আলী মামুনের সভাপতিত্বে এবং অন্যতম ট্রাষ্টি এট প্রেস এন্ড মিডিয়া, লন্ডন বরা অফ টাওয়ার হ্যামলেটস এর ফর্মার কাউন্সিলর কবি ও গীতিকার শাহ সোহেল আমিনের পরিচালনায় এবং বিশ^নাথ চিফ কো অর্ডিনেটর সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হসপিটালের ফাউন্ডার মেম্বার, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মোহাম্মদ ফারুক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামেয়া মাদানিয়া বিশ্বনাথের মুহতামিম ও মাসিক আল ফারুক সম্পাদক মাওলানা শিব্বির আহমদ বিশ্বনাথী, এডভোকেট মোহাম্মদ সাগর।
এসময় উপস্থিত ছিলেন জেসমিন বেগম, রুবি মালাকার, জামাল আহমদসহ হসপিটালের এবং কনস্ট্রাকশন কাজের ষ্টাফ ও এলাকার বিশিষ্টজনরা।
প্রধান অতিথির বক্তব্যে হসপিটালের ফাউন্ডার মেম্বার মোহাম্মদ ফারুক মিয়া বলেন, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক এবং স্মরণীয় একটি দিনে হসপিটালের নিজস্ব ভুমিতে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধপত্র বিতরণের শুভ সুচনা কার্যক্রমে উপস্থিত হতে পেরে গর্ববোধ করছি আমরা। এ ধারা অব্যাহত রাখতে তিনি প্রবাসীসহ সকল মহলের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। পাশাপাশি সকল বিত্তবানদের উদ্দেশ্যে হসপিটাল প্রতিষ্ঠায় পেট্রন, রুম দাতা, ওয়ার্ড দাতা ও ফাউন্ডার মেম্বার হয়ে ইতিহাসের পাতায় অমর হয়ে সওয়াবে শরিক হওয়ার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা শিব্বির আহমদ বিশ্বনাথী বলেন, প্রবাসীরা আমাদের গর্বের ধন। তারা এলাকার আর্থ সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা এলাকার গরিব জনসাধারনের জন্য বিনামুল্যে চিকিৎসাসেবা দেবার লক্ষ্যে ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল নির্মাণের যে কার্যক্রম শুরু করেছেন এটা নি:সন্দেহে মহৎ এবং উত্তম কাজ। বিশ্বনাথে এ হসপিটাল নির্মিত হলে এলাকার অসুস্থ গরিব মানুষসহ সকলেই চিকিৎসাসেবা পাবেন। এ মহৎ কাজ যারা করে যাচ্ছেন আমরা তাদের অভিনন্দন জানাই।
সভাপতির বক্তব্যে এলার্জি বিশেষজ্ঞ ডা: মো. শানুর আলী মামুন বলেন, হসপিটাল নির্মাণে কাজ করে যাবার পাশাপাশি করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যেও সহযোগিতা করা হয়েছে, গৃহ নির্মাণ কার্যক্রমসহ ধারাবাহিকভাবে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। আর তাতে সহযোগিতা করে যাচ্ছেন যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরতো সমাজসেবী বিত্তবান হৃদয়বানরা। তিনি ক্যাম্পের ফ্রি ঔষধপত্রের ব্যয়ভার বহন করায় হসপিটালের ফাউন্ডার মেম্বার মোহাম্মদ ফারুক মিয়ার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।
লন্ডন বরা অফ টাওয়ার হ্যামলেটস এর ফর্মার কাউন্সিলর কবি ও গীতিকার শাহ সোহেল আমিন বিশ্বনাথে হসপিটাল প্রতিষ্ঠাসহ সকল ভালো কাজে প্রবাসী বিত্তবানসহ সকল মহলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, যেহেতু কাজ শুরু হয়ে গেছে, তাই আর বসে থাকার সুযোগ আমাদের নেই। হসপিটাল প্রতিষ্ঠায় আমাদের সকলকেই ঝাপিয়ে পড়তে হবে। বাড়াতে হবে সহযোগিতার হাত।
কবি নাজমুল ইসলাম মকবুল হসপিটাল নির্মাণে স্থানীয় প্রশাসন জনপ্রতিনিধিসহ এলাকাবাসীর স্বতস্ফুর্ত অংশগ্রহণ এবং সব ধরনের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান সকল মহলের প্রতি।
অনুষ্ঠানে হসপিটালের ফাউন্ডার মেম্বার মোহাম্মদ ফারুক মিয়ার অর্থায়নে অর্ধ শতাধিক গরিব রোগির ফ্রি প্রেসক্রিপশন ও ব্লাড সুগার পরীক্ষা করে ফ্রি ঔষধপত্র প্রদান করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *