Main Menu

অর্থমন্ত্রীর কাছে প্রবাসীদের ভোগান্তির কথা জানাল মালয়েশিয়া আ.লীগ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
মালয়েশিয়ায় অর্থমন্ত্রীকে সংবর্ধনা দিয়েছে সেখানকার শাখা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
এসময় অর্থমন্ত্রীর কাছে প্রবাসীদের হয়রানি ও নানা বিড়ম্বনার কথা তুলে ধরেন।

কুয়ালালামপুর ফাইভ স্টার হোটেল জি টাওয়ারে মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন এ সংবর্ধনার আয়োজন করে। সংবর্ধনা ও আলোচনা সভার সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অহিদুর রহমান অহিদ ও সাখাওয়াত হক জোসেফ।

সভায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন থেকে পাসপোর্ট নবায়ন করতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে প্রবাসীদের। একটি পাসপোর্ট রিনিউ করতে পাঁচ থেকে ছয় মাস লাগছে। যথাসময়ে প্রবাসীরা পাসপোর্ট হাতে না পেয়ে অবৈধ হয়ে যাচ্ছেন প্রবাসীরা। এ বিষয়ে দূতাবাসসহ সরকারের উচ্চ পর্যায়ে ব্যবস্থার নেয়ার কথা বারবার অবহিত করলেও সমস্যা নিরসনে কার্যকর উদ্যোগ দেখা যাচ্ছে না।

তারা আরও অভিযোগ করেন, মালয়েশিয়ায় প্রবাসীরা মারা গেলে তার লাশ স্বজনদের কাছে ফেরত পাঠাতে দূতাবাসে বরাদ্দ না থাকায় প্রবাসীদের কাছে ভিক্ষা করে টাকা সংগ্রহ করে লাশ দেশে পাঠাতে হয়। নেতারা অনুরোধ করেছেন, প্রবাসীদের লাশ পাঠাতে সরকার যেন দূতাবাসে পর্যাপ্ত বরাদ্দ রাখেন এবং জেলখানায় আটক প্রবাসীদের যেন দ্রুত নিজ দেশে ফেরত পাঠানো হয়।

দূতাবাসে গেলে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা প্রবাসী বাংলাদেশীদের সাথে দূর্ব্যবহার করেন। দূতাবাসের সেবা পেতে দীর্ঘ সময় ভোগান্তি পোহাতে হয় বলেও অভিযোগ করেন তারা।

এসব অভিযোগ শোনার পর অর্থমন্ত্রী বলেন, পাসপোর্ট আপনাদের অধিকার। এটা আপনারা পাবেন। এর জন্য কাউকে ঘুষ দেবেন না। ঘুষদাতা ও গ্রহীতা দু’জনই জাহান্নামী। আপনারা কেউ ঘুষ নেবেন না এবং দেবেনও না। এ সময় তিনি এগুলো সমাধানেরও আশ্বাস দেন মন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দাতু সেরী কামরুজ্জামান কামাল। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি দাতু সেরী জালাল উদ্দীন সেলিম, কুমিল্লা জেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক মো: রফিকুল হোসেন। আরো বক্তব্য রাখেন, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন।

সংবর্ধনা অনুষ্ঠানে মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ শত শত প্রবাসী উপস্থিত ছিলেন।

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *