Main Menu

সুনামগঞ্জে কমছে পানি, জনমনে স্বস্তি

নিউজ ডেস্ক:
ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা কয়েকদিনের বৃষ্টিপাতে সুনামগঞ্জের হাওরাঞ্চলের নদ-নদীর পানি এখনও বিপৎসীমার ওপরে। তবে বিগত দিনের চেয়ে পানি অনেকটাই কমেছে। মঙ্গলবার (৪ জুলাই) সকাল ৮টার দিকে আবহাওয়া উষ্ণ থাকায় মধ্যনগর উপজেলার সোমেশ্বরী, উব্দাখালী ও মনাই নদের পানি ১৭ সেন্টিমিটার মতো কমেছে। এতে স্বস্তি ফিরেছে মানুষের মাঝে।

উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের মোহাম্মদ আলীপুর গ্রামের বাসিন্দা মো. আব্দুল আলীম বলেন, বন্যার পানির কারণে আমরা ঘর থেকে বের হতে পারিনি। সকাল অনেকাংশ পানি কমেছে। পানি কমার কারণে রাস্তাঘাট ভেসে ওঠেছে। আশা করছি আরো পানি কমবে।

মধ্যনগর বাজরের ব্যবসায়ী শাহজাহান কবীর বলেন, বন্যা হাওরের মানুষের নিত্যসঙ্গী। প্রতিবছর অকাল বন্যায় আমাদের ঘরবাড়ি, রাস্তাঘাট ডোবে যায়। যার ফলে চলাচল করতে গিয়ে নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হয়। তবে বন্যা হাত থেকে রক্ষা পেতে হলে আমাদের নদীগুলো খনন করতে হবে।

মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) শীতেষ চন্দ্র সরকার জানান, বন্যার পানি কমা আমাদের জন্য স্বস্তির বিষয়। তবে বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য আমাদের সর্বদা সবধরনের প্রস্তুতি রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *