Main Menu

শিক্ষার্থীদের আদর্শ জীবন গঠনে মা ও বাবার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ: ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস

শিক্ষার্থীদের আদর্শ জীবন গঠনে মা ও বাবার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ: ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

নর্থ ইষ্ট ইউনিভার্সিটির উপাচার্য ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেছেন, প্রতিটি ছাত্রছাত্রীর লেখাপড়াসহ আদর্শ জীবন গঠনের জন্য মা ও বাবার ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের মাদক থেকে দুরে রাখা, মোবাইলের অপব্যবহার রোধে আমাদের সচেতন হতে হবে পাশাপাশি লেখাপড়ায় ছাত্রছাত্রীদের উৎসাহিত করতে হবে। ছেলেদের পাশাপাশি বিশেষ করে মেয়েদের লেখাপড়া শিখে সফল ও আদর্শ মানুষ হতে হবে কারন একজন নারীই পরিবার ও সমাজ বদলে দিতে পারেন। আমাদের ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে হবে। শিক্ষার্থীদের মেধার মূল্যায়ন ও বিকাশে আশার কলি সমাজ কল্যাণ সংঘ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি সিলেট নগরীর ৪১নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী পশ্চিম ভাগ আবাসিক এলাকার সামাজিক সংগঠন আশার কলি সমাজ কল্যাণ সংঘ কর্তৃক ২৩ তম মেধাভিত্তিক প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।
শনিবার (১৭ই ফেব্রুয়ারি) সকাল ১১টার সময় নগরীর মুহিব কনভেনশন সেন্টারে এই মেধাভিত্তিক পুরস্কার বিতরণ করা হয়।
যুক্তরাজ্য প্রবাসি ও আশার কলি সমাজ কল্যাণ সংঘের প্রতিষ্টাকালীন সভাপতি ওবায়দুর রহমান কামরান এর সভাপতিত্বে ও সাবেক সভাপতি জাকারিয়া আহমদ বর্তমান কমিটির সাধারণ সম্পাদক রব রহমান নয়ন এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৪১নং ওয়ার্ডের কাউন্সিলর ফখরুল আলম।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট মুরব্বি আফরোজ মিয়া, সৈয়দ নুরুন্নেচ্ছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রফিক তালুকদার, আশার কলি সমাজ কল্যাণ সংঘের সাবেক সভাপতি জিয়াউর রহমান জিয়া, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবী আব্দুল হাছিব। শুভেচ্ছা বক্তব্য রাখেন আশার কলি সমাজ কল্যাণ সংঘের সভাপতি আনোয়ার হোসেন লিটন।
এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বি আব্দুল কাদির হিরন মিয়া, সৈয়দ নুরুন্নেচ্ছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুয়াইবুর রহমান, বিশিষ্ট মুরব্বি আকরুস মিয়া, মাছুম আহমদ, মুহিবুর রহমান, আতিকুর রহমান, আব্দুল খালিক, শ্রী মনমোহন, আব্দুল মুকিত, আব্দুল মুতলিব, আশার কলি সমাজ কল্যাণ সংঘের সাবেক সভাপতি নুরে আলম সুজন, সমাজসেবী আব্দুল আহাদ, বাহার আহমদ, লুতফুর রহমান, আমিনুর রহমান, মিজানুর রহমান, লাভলু মিযা, ছয়েফ আহমদ, আখলাকুর রহমান, মুন্তাকিন মুবিন, অহিদুল ইসলাম রুপু, হাফিজ উদ্দিন, ফাহিম আহমদ, মাছুম আহমদ, তানভীর আহমদ, ফুরুক মিযা প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ মাহমুদুর রহমান তানিম। অনুষ্ঠানে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রায় শতাধিক মেধাবি ছাত্রছাত্রীদের মাঝে সনদ, পুরস্কার ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *