Main Menu

অর্থনীতিতে পিএইচডি ডিগ্রী অর্জন করলেন জৈন্তাপুরের আমিনুর

আন্তর্জাতিক ডেস্ক:সিলেটের জৈন্তাপুর উপজেলার কৃতি সন্তান মোঃ আমিনুর রহমান অর্থনীতিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন।দক্ষিণ কোরিয়ার কংজু ন্যাশনাল ইউনিভার্সিটি’র ডিপার্টমেন্ট অফ ফাইনান্স অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড এর অধীনে তিনি এ ডিগ্রি লাভ করেছেন। শুক্রবার (১৬ই ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এই ডিগ্রী প্রদান করা হয়।

আমিনুর রহমান শ্রম অর্থনীতি নিয়ে গবেষণা করেন।তাঁর গবেষণার বিষয় ছিল “বাংলাদেশে বিদ্যমান সেক্টর ভিত্তিক এবং গ্রাম-শহরের মজুরি বৈষম্য”। তাঁর গবেষণার ফলাফলের উপর ভিত্তি করে তিনি নুন্যতম মজুরি নির্ধারণ এবং গ্রামাঞ্চলে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি স্কিল ডেভলপমেন্ট প্রোগ্রাম এবং গ্রামীণ অর্থনীতিতে ইন্ডাস্ট্রিয়াল ইন্সেন্টিভ প্রদানের উপর গুরুত্ব প্রদান করেন।

বাংলাদেশে থাকাকালীন আমিনুর রহমান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতির উপর স্নাতক ডিগ্রী অর্জন করেন।পরবর্তীতে দক্ষিণ কোরিয়া থেকে ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্ট থেকে এম বি এ ডিগ্রী অর্জন করেন।তাঁর পিতার নাম মো: মুহিবুর রহমান।তিনি সিলেট জেলা বারের একজন স্বনামধন্য এডভোকেট ও সাবেক এপিপি।মাতার নাম রেহানা ফেরদৌস।তারা সিলেট নগরীর বালুচরে স্থায়ীভাবে বসবাস করছেন।আমিনুরের গ্রামের বাড়ি সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউপি’র সেনগ্রামে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *