Main Menu

ইতালির মিলানে বাংলাদেশি নারীদের পিঠা উৎসব

ইতালির মিলানে বাংলাদেশি নারীদের পিঠা উৎসব।

ইতালির মিলানের দাওয়াত রেস্টুরেন্টে আনন্দঘন পরিবেশে উদযাপন করা হয় পিঠা উৎসব। ২৩ জানুয়ারি মঙ্গলবার সকালে আয়োজিত এ পিঠা উৎসবে অংশ নেন প্রবাসী বাংলাদেশি নারীরা। আগামীতে আরো বৃহৎ পরিসরে আয়োজনের কথা জানান তারা।

জানা যায়, ইউরোপের জনপ্রিয় সংগীত শিল্পী এবং দাওয়াত ইন্ডিয়ান রেস্টুরেন্টের কর্ণধার জিশা শ্যামের উদ্যোগে ইতািলির মিলানে এই প্রথম পিঠা উৎসবের আয়োজন করা হয়। এই পিঠা উৎসবে সহযোগিতা করতে শামিল হন আরও ১৮ জন নারী।

দেশীয় স্বাদে নানান রকমের পিঠাপুলিসহ ভিন্ন ভিন্ন রসমলাই ,বিভিন্ন অঞ্চলের অনেক রকমের পিঠা নিয়ে আসেন কয়েকজন নারী। প্রবাসে পরিবার কে সময় দিয়ে কর্মব্যস্ততার মধ্য ও এমন একটি আয়োজন করতে পেরে অনেকেই খুব আনন্দিত। বিশেষ করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগীত শিল্পী জিশা শ্যামimage0.jpegকে। ইতালির বিভিন্ন শহরে শীতকালে অনেকেই এই পিঠা উৎসবের আয়োজন করলেও মিলানে এমন আয়োজন দেখা যায় না। তাই এই পিঠা উৎসবে আসা নারীরা মনে করেন প্রতিবছর এমন সুন্দর আয়োজনে তার সহযোগিতা করবেন এবং আয়োজনে অংশ নিয়ে অনুষ্ঠানকে সার্থক করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

পিঠা উৎসবে অংশ নেন জিশা শ্যাম, সুমাইয়া স্নিগ্ধা, সুমি কর্মকার, তামান্না লিপি, তানজিলা টুম্পা, স্বর্ণা দেব , রূপশ্রী পুরকায়স্থ, কথা আইস, আইতি রায়, ঝুমুর সুতোপা পাল, লিপি বনিক, ঝুমা রানী, জারা আফরোজা , শম্পা আক্তার ছাড়াও আরো কয়েকজন নারী।

মিলানে বসবাসকারী প্রত্যেক নারীরাই নিজ নিজ পরিচয় এবং নিজেদের দক্ষতা দিয়ে জায়গা করে নিচ্ছে প্রবাসে। এরই অংশ হিসেবে পিঠা উৎসবে অংশ নেন নারীরা। পরিশেষে কেক কেটে আনন্দঘন মুহূর্ত ফটো সেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *