Main Menu

বাংলাদেশির কাছ থেকে ২ কোটি টাকা ধার নিয়ে উধাও আরেক প্রবাসী

নিউজ ডেস্ক:
কুয়েতে ধার দেয়া দুই কোটি টাকা ফেরত না দেয়ায় এক প্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আরেক প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী।

কুয়েত সিটির রাজধানী হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী প্রবাসী ব্যবসায়ী হাজী আব্দুল মন্নান অভিযোগ করেন, কুয়েত প্রবাসী শামিম আহমদ নিজের অর্থ সংকটে অমানবিক পরিস্থিতি, ছেলেদের লেখাপড়া করানোর খরচ, আইনি ঝামেলা থেকে মুক্ত, রেসিডেন্স ইস্যু ও ব্যাংক এর ট্রানজেকশন সম্পন্নসহ নানান সমস্যার কথা বলে গত প্রায় দেড় বছরে ৪১ হাজার কুয়েতি দিনার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা) অর্থ ঋণ হিসেবে নেন। পরে সেই ঋণ নেওয়া টাকা পরিশোধ না করেই শামিম কুয়েত থেকে পালিয়ে গেছেন।

সম্প্রতি সংবাদ সম্মেলন হাজী আব্দুল মন্নান বলেন, গত দেড় বছরে বহুবার আমার পাওনা টাকা ফেরত চেয়েও আমি একটি টাকাও ফেরত পাইনি। যদিও টাকা ফেরত দেবেন বলে শামিম আহমদ অনেকবার আমাকে আশ্বস্ত করেছিলেন।

শামিম আহমদকে এত টাকা কেন দিলেন-সাংবাদিকদের এমন প্রশ্নের জবারে আবদুল মন্নান বলেন, প্রায় দুই বছর আগে কোনো না কোনোভাবে শামিমের সঙ্গে তার পরিচয় হয়। এক সময় শামিম তার কাছাকাছি আসতে শুরু করেন।

তিনি বলেন, পরবর্তীতে শামিম তার নানা সমস্যা দেখিয়ে টাকা নেন এবং খুবই অল্পদিনের মধ্যেই সেগুলো ফেরত দিয়ে দেবেন বলে জানান। কিন্তু সেটি তিনি করেননি।

আব্দুল মন্নান তার পাওনা টাকার জন্য শামিমের কফিল (স্পন্সর) এর কাছে অভিযোগ করেন, স্থানীয় প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতাদের কাছেও অভিযোগ করেন। এতে করেও যখন আব্দুল মন্নান সুষ্ঠু ও ন্যায়বিচার পাচ্ছিলেন না; তখন তিনি কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসে অভিযোগ করেন।

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস আব্দুল মন্নানের অভিযোগের প্রেক্ষিতে কী পদক্ষেপ নেয়, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস তার মৌখিক ও লিখিত অভিযোগ গ্রহণ করেন এবং সেটি বাংলাদেশে প্রেরণ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *