Main Menu

ক্ষতিপূরণ পেলেন মালয়েশিয়ায় মাটিচাপায় নিহত তিন প্রবাসীর পরিবার

নিউজ ডেস্ক:
মালয়েশিয়ায় একটি সড়ক নির্মাণ প্রকল্পে কাজ করার সময় ১০ মিটার গভীরে মাটিতে চাপা পড়ে নিহত তিন বাংলাদেশি শ্রমিকের পরিবার ক্ষতিপূরণ পেয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

মৃত তিন জন হলেন-শরীতপুরের জাহেদুল খান, মো. সাজ্জাদ হোসাইন ও পাবনা জেলার মনিরুল ইসলাম।

জানা যায়, গত ২ নভেম্বর কাম্পুং মাকা পুলাই চোনডংয়ে একটি হাইওয়ে নির্মাণস্থলে মাটিচাপায় তারা মারা যান তিন বাংলাদেশি। পরে হাইকমিশনারের নির্দেশনায় কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনাস্থল ও মরদেহ সংরক্ষিত হাসপাতাল পরিদর্শন করেন।

মাটি চাপায় নিহতদের মধ্যে মৃত জাহেদুল খান ও মো. সাজ্জাদ হোসাইন ট্যুরিস্ট ভিসায় মালয়েশিয়ায় আসেন এবং মৃত মনিরুল ইসলাম চলতি বছর পিএসএন ইন্ড্রাস্টি নামের একটি কোম্পানিতে কলিং ভিসায় দেশটিতে আসেন। তবে এপ্রিল মাসে মনিরুল ইসলাম সেই কোম্পানিকে না জানিয়ে অন্য কোম্পানিতে কাজ শুরু করেন। যা দেশটির আইনে অবৈধ।

হাইকমিশন জানিয়েছে, মৃত ব্যক্তিদের নিয়োগকারী কোম্পানির মালিকের সঙ্গে হাইকমিশনের পক্ষ হতে ধারাবাহিক যোগাযোগের মাধ্যমে মৃত ব্যক্তিদের ক্ষতিপূরণ আদায় করা হয়। আদায় করা ক্ষতিপূরণের অর্থ গত ৯ নভেম্বর কোম্পানির পক্ষ হতে মৃত ব্যক্তিদের পিতা/মাতা/স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়েছে। ক্ষতিপূরণের অর্থ প্রাপ্ত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করে অর্থপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হাইকমিশন দ্রুত মরদেহ দেশে ফেরত পাঠাতে চেষ্টা অব্যাহত রেখেছে। মৃত্যুর কারণ সংক্রান্ত ডাক্তারি সনদ, মৃত্যু সনদ, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তসহ অন্যান্য আইনি প্রক্রিয়া শেষে আগামী সপ্তাহের মধ্যে মরদেহ তাদের স্বজনদের কাছে পাঠানো সম্ভব হবে বলে বাংলাদেশ হাইকমিশন প্রত্যাশা করছে।

এদিকে শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের ধৈর্য্য ধারণের জন্য হাইকমিশন অনুরোধ জানাচ্ছে এবং এ সংক্রান্ত যে কোনো তথ্য/সহযোগিতার জন্য হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) সুমন চন্দ্র দাশের সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *