Main Menu

ভারতে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে নিহত অন্তত ১৬

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতে নির্মাণকাজ চালানোর সময় গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। দেশটির পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র রাজ্যের থানেতে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে মঙ্গলবার (১ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, থানের শাহপুরের কাছে রাজ্যটির সমৃদ্ধি এক্সপ্রেস হাইওয়ের তৃতীয় পর্যায়ের নির্মাণকাজে মেশিনটি ব্যবহার করা হচ্ছিল। এসময় হঠাৎ গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে অন্তত ১৬ জন মারা গেছেন। আহত অব্স্থায় উদ্বার করা হয়েছে আরও তিনজনকে।

শাহপুর পুলিশ জানিয়েছে, ‘থানের শাহপুরের কাছে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ার ঘটনায় ১৬ জন নিহত এবং তিনজন আহত হয়েছেন। মেশিনটি সমৃদ্ধি এক্সপ্রেস হাইওয়ের তৃতীয় ধাপের নির্মাণে ব্যবহৃত হচ্ছিল।’

পৃথক এক প্রতিবেদনে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, থানেতে ব্রিজ নির্মাণে ব্যবহৃত গার্ডার লঞ্চার মেশিন ধসে ১৬ জনের মৃত্যু হয়েছে এবং তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে এ দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যমটি বলছে, থানের সরলামবে গ্রামের কাছে একটি সেতু নির্মাণ করার সময় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা ছাড়াও ধ্বংসস্তূপের নিচে আরও বেশ কয়েকজন আটকা পড়ার আশঙ্কা করা হচ্ছে।
নির্মাণকাজের সময় গার্ডার মেশিনের সাথে সংযোগকারী ক্রেন এবং স্ল্যাব ১০০ ফুট উচু থেকে পড়ে গেলে বড় এই দুর্ঘটনা ঘটে। আহতদের পাশাপাশি মৃতদেহগুলোকেও স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
পুলিশ, এনডিআরএফ এবং দমকল কর্মীরা উদ্ধার ও তল্লাশি কাজে নিয়োজিত রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
ইন্ডিয়া টুডে বলছে, দুর্ঘটনাকবলিত মেশিনটি হাইওয়ে এবং হাই-স্পিড রেল ব্রিজ নির্মাণ প্রকল্পে প্রিকাস্ট বক্স গার্ডার ইনস্টল করতে ব্যবহৃত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *