Main Menu

জার্মানিতে স্পেশাল অলিম্পিকে বাংলাদেশি নারী ফুটবল দলের স্বর্ণপদক জয়

বিদেশবার্তা২৪ ডেস্ক:

বার্লিনে চলমান বিশেষ অলিম্পিকের ৭ম দিনের গেমসের এবার ফুটবলেও স্বর্ণ জিতল বাংলাদেশ। বৃষ্টিস্নাত দিনটিতে লেভের ত্রি এর সেভেন এ সাইড ফুটবলে বাংলার মেয়েরা ফাইনালের প্রতিপক্ষ ইসরায়েলকে ২-০ গোলে হারিয়ে এই গৌরব অর্জন করে।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামের মাইফেল্ডে ফাইনালের এই ম্যাচে শুরু থেকেই বাংলার মেয়েদের চাপে রাখে শক্ত প্রতিপক্ষ ইসরায়েল। শরীর ও গোলে শট নেয়ার ভাল সামর্থ থাকায় কিছুটা এগিয়ে ছিল ইসরায়েল।

তবে তাদের সমস্ত আক্রমণ ঠেকিয়ে দেয় বাংলাদেশের রক্ষণভাগ। খেলার প্রথমার্ধে গোলশুন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধে ইসরায়েলের ব্যুহ ভেদ করতে সক্ষম হয় বাংলাদেশ। পেয়ে যায় প্রথম গোল।

এক সময় খেলার নিয়ন্ত্রণও নিয়ে নেয় বাংলাদেশ। মনোবলে চীড় ধরে ইসরায়েলের নারী ফুটবল দলের। এসময় নিখুত পাসে আদায় করে নেয় দ্বিতীয় গোলও। শেষ পর্যন্ত দারুণ খেলে ছিনিয়ে নেয় পরম আরাধ্য সেই সোনা।

ফুটবলে বাংলার মেয়েদের জয়ের দিনে অ্যাথলেটিক্সের দীর্ঘ জাম্পে সোনার পদক জেতেন লেভেল বি এর ফাইনাল প্লাস ও ওয়ান বিশেষ অ্যাথলেট রবিউল হক। এমন অর্জনে খুশী তার কোচ ও সংশ্লিষ্টরা।

আর হ্যান্ডবলের মেয়েদের সেমিফাইনালে সৌদি আরবকে ২৩-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় বাংলাদেশ। ছেলেদের ভলিবল দলের সাফল্য অব্যাহত রয়েছে। দলটি সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *