Main Menu

হবিগঞ্জে মাংসের বাজারে নেই মূল্য তালিকা

নিউজ ডেস্ক:
হবিগঞ্জ শহরে পৌরসভার নির্ধারিত মূল্য তালিকা না মেনে বেশি দামে গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে। ফলে মাংসের বাজারে গিয়ে বিপাকে পড়ছেন সাধারণ ক্রেতারা; প্রশাসনের প্রতি তাদের দাবি শিগগিরই ব্যবস্থা নেওয়ার।

হবিগঞ্জ পৌরসভার দেওয়া মূল্য তালিকা অনুযায়ী প্রতি কেজি গরুর মাংসের দাম ৭০০ টাকা ও খাসির মাংস ৯০০ টাকা করে বিক্রির কথা।

তবে বাজার ঘুরে দেখা যায়, অতিরিক্ত দামে মাংস বিক্রির চিত্র। শায়েস্তানগর বাজারে গরুর মাংস প্রতি কেজিতে ১০০ টাকা বাড়িয়ে ৮০০ এবং খাসির মাংস বিক্রি হচ্ছে এক হাজার টাকায়।

অন্যদিকে, বাজারটির মাংসের দোকানে বর্জ্য ব্যবস্থাপনা ছাড়াই জবাই করা হচ্ছে গরু। যত্রতত্র বর্জ্য রাখার কারণে দূষিত হচ্ছে বাজারের পরিবেশ।

ক্রেতারা জানান, মাংস কিনতে গিয়ে প্রায়ই বিড়ম্বনার শিকার হতে হয় তাদের। পৌরসভা থেকে দাম নির্ধারণ করে দেওয়া হলেও দোকানিরা মানছে না সেটি।

হবিগঞ্জ শহরের পুরান মুন্সেফী এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, গরু এবং খাসির মাংসে প্রতি কেজিতে ১০০ টাকা বেশি নিচ্ছেন ক্রেতারা। কেন এমনটি হচ্ছে, জানতে চাইলে বিক্রেতারা কোনো উত্তর দিতে রাজী নন।

মাংস ক্রেতা কামরুল ইসলাম বলেন, গরুর মাংসে ৭০০ টাকার পরিবর্তে ৮০০ টাকা কেন নেওয়া হচ্ছে জানতে চাইলে ওই দোকানি আপত্তিকর কথায় উত্তর দিয়েছেন। পরে আমার সঙ্গে দুর্ব্যবহারও করেছেন। এতে বাধ্য হয়ে ১০০ টাকা বেশি দিয়েই মাংস কিনেছি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, পরিবেশ দূষণ ও বাড়তি দামসহ বিভিন্ন অনিয়মের পরিপ্রেক্ষিতে এরই মধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর পরও নিয়ম না মানলে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *