Main Menu

ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি কুদ্দুস, সম্পাদক ফয়সাল

নিউজ ডেস্ক:

ইতালির ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী কুদ্দুস চৌধরী এবং তরুণ ব্যবসায়ী ফয়সাল আহম্মেদ সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

চার জেলার সমন্নয়ে ৯ জনকে দিয়ে একটি সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়। সেই কমিটির যাচাই বাছাই শেষে সকল জেলার প্রবাসীদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়। স্থানীয় ঢাকা বিরিয়ানি রেস্টুরেন্টের হলরুমে ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী আনিসুর রহমানের সভাপতিত্বে সাংবাদিক মাকসুদ রহমান ও মমিনুল ইসলামের যৌথ সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সকল বক্তা নতুন কমিটি গঠনের পক্ষে মতামত রাখেন এবং সংগঠনের কার্যক্রমের গতিশীল করার জন্য নাম ঘোষণা করার আহ্বান জানান। আলোচনা শেষে নবগঠিত কমিটিতে ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী কুমিল্লার কৃতি সন্তান কুদ্দুস চৌধুরীকে সভাপতি এবং তরুণ ব্যবসায়ী ব্রাম্মমবাড়িয়ার ফয়সাল আহমেদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আট সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন: সিনিয়র সহ সভাপতি সফিক গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মো ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো ইউসূফ পাঠান, অর্থ সম্পাদক মাহবুবুর রহমান, দপ্তর সম্পাদক জিল্লাল মিয়া ও প্রচার সম্পাদক মো. মাসুদ রানা নাম ঘোষণা করা হয়।

আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন ব্যবসায়ী নিয়ামেল চৌধুরী। অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী বেলাল হোসেন। আরও বক্তব্য দেন ইকবাল হোসেন, আশরাফ পাটোয়ারী, উজ্জল ভূঁইয়া, মোখলেছ সরকার প্রমুখ।

কমিটির সদস্যবৃন্দ ও সম্মেলন প্রস্তুতি কমিটির নয় সদস্যের সঙ্গে আলোচনা করে শিগ্রই ১৫১ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন বলে জানিয়েছেন নেতারা। চূড়ান্ত পর্যায়ে বৃহত্তর কুমিল্লা (কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর) জেলার ব্যক্তিদের নিয়ে একটি শক্তিশালী ঐক্যবদ্ধ উপদেষ্টা কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছেন নেতারা।

পরিশেষে নবনির্বাচিত সভাপতি সম্পাদক সহ সকল নেতৃবৃন্দদের কে সকল জেলার প্রবাসী সহ প্রবীণ নবীন সকলেই ফুলেল শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *