Main Menu

মিশরে ডিপ্লোম্যাটিক ফুটবল টুর্নামেন্ট, প্রথমবারের মতো বাংলাদেশ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
মিশরের রাজধানী কায়রোতে ১২ মে জামালেক দ্বীপে অবস্থিত আল-জাজিরা স্পোর্টিং ক্লাবে ডিপ্লোম্যাটিক ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। পঞ্চমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে বিশ্বের বিভিন্ন দেশের ৩০টি দূতাবাস এবং আন্তর্জাতিক সংস্থাসমূহ গঠিত দলসমূহের সঙ্গে শিরোপা জেতার লড়াইয়ে প্রথমবারের মতো অংশগ্রহণ করছে কায়রোস্থ বাংলাদেশ দূতাবাস।

‘বিশ্বকে একত্রিত করছে মিশর’, এই স্লোগানের ব্যানারে ৩০টি দলের সাতটি গ্রুপের মধ্যে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে বি-গ্রুপে যেখানে আছে মালয়েশিয়া, ইতালি, আমেরিকা এবং ব্রাজিল।

অপরদলগুলো হলো ভারত, পাকিস্তান, জার্মান, জাপান, বুলগেরিয়া, ফিনল্যান্ড, ডেনমার্ক, সুইজারল্যান্ড, নেদারল্যান্ড, হাংগেরী, যুক্তরাজ্য, সেনেগাল, আর্জেন্টিনা, স্পেন, ফিনল্যান্ড, ভিয়েতনাম ও মিশর।

কায়রোস্থ জার্মান দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত কূটনৈতিক ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন ইসমাইল, আতাউল, রফিক, ফেরদৌস, নূর, আদম, ফাহিম, ফাইজুল, আফজাল, আহমেদ ও জাবের।

প্রথম খেলায় বাংলাদেশ খেলছে মালয়েশিয়ার সঙ্গে।

মিশরে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম জানান, আমরা ডিপ্লোম্যাটিক ফুটবল টুর্নামেন্ট যোগ দিতে পেরে অত্যন্ত আনন্দিত। এই টুর্নামেন্ট বিভিন্ন দেশ ও জাতির লোকদের একত্রিত করবে। ফুটবল মাঠে একে অপরকে জানার এবং ক্রীড়ার সর্বজনীন প্রকৃতি উদযাপন করার সুযোগ করে দেবে।

রাষ্ট্রদূত বলেন, আমাদের প্রধান উদ্দেশ্য আন্তর্জাতিক অঙ্গনে জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত তথা স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে তুলে ধরা। সেই সাথে আমাদের দূতাবাস ও প্রবাসীদের মধ্যে সেতুবন্ধন রচনা করে মিশরে অবস্থিত বিশ্বের বিভিন্ন দেশের কাছে বাংলাদেশকে সুপরিচিত করা।

নকআউট ভিত্তিতে খেলায় ৩০টি দলের মধ্যে সেরা দুই দলকে নিয়ে আগামী ২৬ মে অনুষ্ঠিত হবে ফাইনাল খেলা।

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *