Main Menu

সৌদিতে সড়কে ছেলের মৃত্যু, লাশের অপেক্ষায় পরিবার

বিদেশবার্তা২৪ ডেস্ক:
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় রিয়াদ হোসেন নামে এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছে। মৃত্যুর খবরে নিহতের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। ছেলের লাশের অপেক্ষার প্রহর গুনছেন পরিবার।

নিহত রিয়াদ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়নের শুয়াগঞ্জ এলাকার ঢুলিপাড়া গ্রামের মুদি দোকানদার বাচ্চু মিয়ার একমাত্র ছেলে। এক ভাই এক বোনের মধ্যে রিয়াদ বড়। রিয়াদের বাবা বাচ্চু মিয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, ছেলে হারিয়ে এখন আমি নিঃস্ব। ভাগ্যবদলের আশায় ছেলেকে প্রবাসে পাঠাই। কিন্তু সড়ক দুর্ঘটনায় সে চলে গেল। সড়ক দুর্ঘটনার আগে ছেলে তার মা’কে বলেছিল মা ওমরাহ্‌ করতে যাই। এরপর থেকে আর খবর নাই।

স্থানীয় সূত্র জানায়, রিয়াদের বাবা বাচ্চু ছোট্ট একটি দোকানদারি করে সংসার চালান। আর্থিকভাবে তেমন একটা সচ্ছল নয়। প্রায় ৬ বছর আগে তার একটাই ছেলে রিয়াদ চাকরির উদ্দেশ্যে সৌদি আরব পাঠানো হয়। তার পাঠানো টাকাতেই পরিবার সচ্ছলতার মুখ দেখেছে। খুব শিগগিরই রিয়াদের দেশে ফেরার কথা ছিল। এর আগে সে ওমরাহ্‌ করবে বলেছিল। কিন্তু ওমরাহ্‌ করতে যাওয়ার পথে আবাদ এলাকায় শনিবার (২২শে এপ্রিল) বাস দুর্ঘটনায় রিয়াদ আহত হয়। তার সঙ্গে আরও ৩জন বাংলাদেশি সহপাঠী আহত হয়। কিছুদিন পর সৌদি থেকে খবর আসে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিয়াদ মারা গেছে।

সবুজের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পশ্চিম জোড়কানন ইউনিয়ন পরিষদের সচিব মাসিকুর রহমান আবির বলেন, লাশ আনতে ইউনিয়ন পরিষদ থেকে সৌদিতে যোগাযোগ করা হয়েছে। কিছুদিন আগে আমাদের ইউপি চেয়ারম্যান জালাল সাহেবের মৃত্যু হওয়াই পরিষদের কাজ অনেকটা অগোছালো। লাশ আনতে আরও কিছু কাজ প্রক্রিয়াধীন আছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *