Main Menu

নূরে মদীনা অর্গানাইজেশন ইউ.কে’র উদ্যোগে সেলাই মেশিন ও অর্থ বিতরণ

নিউজ ডেস্ক:

‘নূর এ মদীনা অর্গানাইজেশন ইউ.কে’র উদ্যোগে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সংস্থার জয়েন্ট সেক্রেটারী মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়ার সভাপতিত্বে বৃহস্পতিবার বিশ্বনাথের শেখের গাও গ্রামে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।
বক্তব্যে তিনি বলেন প্রবাসীরা দেশের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা তাদের কষ্টার্জিত অর্থের উল্লেখযোগ্য অংশ নিজ নিজ এলাকায় বিলিয়ে দিয়ে মহানুভবতার পরিচয় দিচ্ছেন। প্রবাসী বিত্তবানদের সাহায্য সহযোগিতায় দেশের অসহায় দরিদ্ররা অনেকেই স্বাবলম্বী হয়েছেন। তিনি আরও বলেন, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী শেখের গাও গ্রামের কৃতি সন্তান মাওলানা আজিজুল ইসলামের নেতৃত্বে প্রতিষ্ঠিত নূরে মদীনা অর্গানাইজেশন আর্ত মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। তারা বিগত কয়েক বছর যাবত বিভিন্ন পরিবারের মধ্যে সেলাই মেশিন প্রদান করে দক্ষ মানব সম্পদ গঠনে প্রশংসনীয় ভুমিকা পালন করে যাচ্ছেন। এছাড়া অসচ্ছল পরিবারের মধ্যে টিউভওয়েল প্রদান, গৃহ নির্মাণ, ঢেউটিন প্রদান, করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ফুডপ্যাক ও খাবার বিতরণসহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন তারা। সংস্থাকে আরও শক্তিশালী করে তুলতে সহযোগিতা করার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে ট্রাষ্টের পক্ষ থেকে এলাকার প্রায় অর্ধশতাধিক পরিবারে মধ্যে নগদ অর্থ ও তিনটি পরিবারের বাড়ী বাড়ী গিয়ে তাদের মধ্যে সেলাই মেশিন প্রদান করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *