Main Menu

হবিগঞ্জ সদর হাসপাতালের আরএমও’র বিরুদ্ধে সাজা

নিউজ ডেস্ক:
এমসি ও ময়না তদন্ত প্রতিবেদনের বিষয়ে খামখেয়ালী আচরণের অপরাধে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোমিন উদ্দিন চৌধুরীকে সাজা দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ এপ্রিল) হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন তাকে ২০০ টাকা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। মঙ্গলবার রাতে আদালতের পেশকার খালেদ আহমেদ এ তথ্য জানান। আদেশে দন্ডিত আরএমওর প্রতি সাজা পরোয়ানা ইস্যু করা হয় বলেও তিনি জানিয়েছেন।

 

আদালত জানান, আরএমও ডা. মোমিন উদ্দিন চৌধুরী জেলার মাধবপুর উপজেলার একজন ভিকটিমের এমসি ও ময়না তদন্ত প্রতিবেদন দিতে ৬টি তারিখের আদেশ অমান্য করেছেন। বারবার নির্দেশের পরও তিনি তা আদালতে দাখিল করেননি। ফলে মামলাটি স্থিতাবস্থায় রয়েছে। এ ব্যাপারে বার বার কারণ দর্শানের নির্দেশনা দিলেও তিনি আইনানুগ যোগাযোগ ব্যতিত আদালতকে কোন ধরণের সহযোগিতা করেননি। ইচ্ছাকৃতভাবে দীর্ঘদিন যাবৎ এমসসি এবং ময়না তদন্ত প্রতিবেদন সংক্রান্ত বিষয়ে খামখেয়ালী আচরণ করেছেন বলে প্রতীয়মান হয়। তাই ফৌজদারী কার্যবিধি ১৯৯৮ এর ৪৮৫ ধারার সঙ্গে ৪৮০ ধারা পাঠক্রমে আরএমও’র বিরুদ্ধে আইনানুগ আদেশ প্রদানের সিদ্ধান্ত করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে আরএমও ডা. মোমিন উদ্দিন চৌধুরী বলেন, “আদেশের বিষয়টি আমি জেনেছি, আদেশের কপি এখনও আমার হাতে আসেনি।”






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *