Main Menu

ফিজিতে সরকারিভাবে বাংলাদেশি কর্মী নিয়োগ

বিদেশবার্তা২৪ ডেস্ক:

দ্বীপ রাষ্ট্র ফিজিতে কম খরচে সরকারিভাবে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)।

বোয়েসেলে’র ওয়েবসাইটে কর্মী নিয়োগের এই বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হোম টিউটর, সফটওয়্যার ডেভলোপার কিংবা শেফ’সহ বেশকিছু কারিগরি পদে ১২৬ কর্মী নিয়োগ দিবে ফিজি। যাদের বেতন ৫৫ হাজার থেকে ১ লাখ ৬০ হাজার টাকা।

এক্ষেত্রে আগ্রহী প্রার্থীকে ১৭ মার্চের মধ্যে বোয়েসেলের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কর্মীর চাকরির চুক্তির মেয়াদ ২ বছর এবং নবায়নযোগ্য। প্রতি সপ্তাহে ৪০-৪৮ ঘণ্টা কাজ করতে পারবেন। কর্মীর প্রাথমিক চিকিৎসার খরচ ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের খরচ নিয়োগদাতা কোম্পানি বহন করবে। তবে খাওয়া খরচ নিজেকে বহন করতে হবে।

এছাড়া চাকরিতে যোগদানের বিমানভাড়া বহন করবে কর্মী (সম্ভাব্য বিমান ভাড়া ২ লাখ ২০ হাজার থেকে আড়াই লাখ টাকা)। তবে চাকরি শেষে দেশে ফিরে আসার বিমানভাড়া নিয়োগকারী কোম্পানি বহন করবে। অন্যান্য শর্তাবলি ফিজির শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য জমা দিয়ে বোয়েসেলের দেয়া ফরম পূরণ করতে হবে। পরে নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ এবং বিধি মোতাবেক অন্যান্য সরকারি ফি প্রদান করতে হবে।

এছাড়াও বিস্তারিত জানতে যোগাযোগের ঠিকানা:
প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা ), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা-১০০০।

যোগাযোগ নাম্বারঃ
ফোনঃ +৮৮-০২-৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫ ও ৮৪৩১৭৫১৫ (পিএবিএক্স)
ইমেইলঃ info@boesl.gov.bd / md@boesl.gov.bd
ওয়েবঃ www.boesl.gov.bd






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *