Main Menu

এন আরবি ওয়ার্ল্ড’র নবনির্বাচিত সভাপতি সাহেদুজ্জামান টরিক

বিদেশবার্তা২৪ ডেস্ক:

সারা বিশ্বে অনাবাসিক বাংলাদেশীদের সবচেয়ে বড় সংগঠন (NRB world organisation)। এই সংগঠনের সাথে যুক্ত রয়েছে পৃথিবীর ৫০টিরও বেশি দেশের প্রবাসীরা। যারা এই সংগঠনের মাধ্যমে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। পৃথিবীর প্রতিটি দেশ থেকে সদস্য অন্তর্ভুক্ত হচ্ছে। এখন পর্যন্ত তিন হাজারের বেশি সদস্য হয়েছে যার পরিমান ক্রমাগত বেড়েই চলেছে।

আগামী তিন বছরের জন্য ১০১ সদস্যের কমিটিতে সিঙ্গাপুর বিজনেস চেম্বার বিডিচ্যেমের সভাপতি সাহেদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাহেদুজ্জামান টরিককে এই সংগঠনের সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে।

শনিবার এন আরবি ওয়ার্ল্ডের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন কমিটি প্রকাশ করা হয়েছে, কমিটির সাধারন সম্পাদক হিসেবে দুবাইস্থ বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আইয়ুব আলীকে নির্বাচিত করা হয়েছে। সারা বিশ্বের প্রতিষ্ঠিত ব্যাবসায়ীরা এই সংগঠনের সাথে যুক্ত থেকে প্রবাসী বাংলাদেশীদের জন্য কাজ করেন।

নবনির্বাচিত সভাপতি শাহাদুজ্জামান সিঙ্গাপুরে একজন সফল ব্যবসায়ী যিনি তার পরিশ্রম ও মেধাকে কাজে লাগিয়ে দীর্ঘ দিন থেকে সফলতা ও সুনামের সাথে সিঙ্গাপুরে গড়ে তুলেছেন বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান পাশাপাশি তিনি সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশের কমিনিটিকে নেতৃত্ব দিয়ে আসছেন। এর আগে তিনি সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি এবং বাংলাদেশ বিজনেস চেম্বার সিঙ্গাপুরের সাভাপতি হিসেবে দুই মেয়াদে কাজ করেছেন, বর্তমানেও তিনি সিঙ্গাপুর বিজনেস চেম্বারের সভাপতির দায়িত্ব পালন করছে।

সাহেদুজ্জামানের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গাজেলায়, নিজের জেলায় গত দশবছর যাবৎ সর্বোচ্চ রেমিটেন্স যোদ্ধা হিসাবে অ্যাওয়ার্ড পেয়ে আসছেন। সাহেদুজ্জামানের ব্যবসা প্রতিষ্ঠানের উপার্জানের প্রায় বিশভাগ অর্থ সামাজিক কাজের জন্য ব্যায় করেন।

এন আরবি ওয়ার্ল্ডের প্রেসিডেন্টের দায়িত্ব পাওয়ার পর তিনি বলেন- এটি অনেক বড় একটি সংগঠন। এমন একটি সংগঠনের দায়িত্ব পেয়ে আমি গর্বিত, এখান থেকে দেশের জন্য কিছু করার অনেক সুযোগ রয়েছে। যা আমি কাজে লাগিয়ে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে চাই এবং একজন বাংলাদেশি প্রবাসী ব্যাবসায়ী হিসেবে এটা আমার কর্তব্য।

তিনি আরো বলেন- সারা বিশ্বের প্রবাসীরা এই সংগঠনের মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। বিভিন্ন দেশের প্রবাসীদের মাধ্যমে বাংলাদেশকে ব্র্যান্ডিং করা এবং এই সংগঠনে অনেক মেধাবী যাদের মধ্যে বিজ্ঞানী ডাক্তার ইঞ্জিনিয়ার যারা বিভিন্ন দেশে সফলতার সাথে কাজ করছে। এনআরবি ওয়ার্ল্ডের মাধ্যমে সারা পৃথীবীতে ছড়িয়ে থাকা মেধাবী প্রবাসীদের মেধাকে বাংলাদেশের উন্নয়নের কাজে লাগানো এবং বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি করার জন্য এন আরবি ওয়াল্ড কাজ করবে।

সাহেদুজ্জামানের এই র্জনে সিঙ্গাপুরে বাংলাদেশ কমিনিটি এবং বাংলাদেশ বিজনেস চেম্বার অফ সিঙ্গাপুর বিডিচ্যেমের পক্ষ থেকে শুভেচ্ছা জানান সিঙ্গাপুর প্রবাসীরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *