Main Menu

প্রবাসী কর্মীদের বীমা বেনিফিট ও মেয়াদ বাড়ল

নিউজ ডেস্ক:
প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার প্রবাসী কর্মীদের আর্থসামাজিক ভাবে লাভবান করার জন্য বাধ্যতামূলক বীমা চালু করেছে। বীমা বেনিফিট ২ লাখ টাকা থেকে ১০ লাখ টাকায় এবং মেয়াদ ২ বছর থেকে ৫ বছরে উন্নীত হয়েছে। দিনে দিনে এই বীমার সুবিধা বাড়ানো হবে।

তিনি বলেন, বাধ্যতামূলক এই বীমার পাশাপাশি প্রবাসী কর্মীদের কল্যাণে আরও সুবিধাযুক্ত অন্যান্য বীমা চালুর উদ্যোগ নেওয়া হবে। বীমার সুবিধা যেন প্রবাসী কর্মীরা কাজে লাগাতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

রবিবার (১২ মার্চ) বিকেল ৩ টায় প্রবাসী কল্যাণ ভবনের বিজয় ৭১ অডিটরিয়ামে জীবন বীমা কর্পোরেশনের সাথে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পাঁচ বছর মেয়াদি প্রবাসী কর্মী বীমা চুক্তি সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ এমপি বলেন, বীমার আওতায় এলে প্রবাসী কর্মীদের অর্থনৈতিক নিরাপত্তা তৈরি হচ্ছে। যেসব কর্মী বর্তমানে বিদেশে অবস্থান করছেন তারা সবাই যদি এই বীমার আওতায় আসতে পারে তাহলে আরো ভালো হবে।

এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, প্রবাসী কর্মীরা যাতে ঝুঁকিমুক্তভাবে বিদেশে তাদের কাজ করতে পারেন তা নিশ্চিত করাই আমাদের প্রথম অগ্রাধিকার। একইসঙ্গে তাদের ঝুঁকির কথা বিবেচনা করেই প্রবাসী বীমা চালু করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রবাসী কর্মীদের জন্য বীমা চালুর উদ্যোগটি সারাবিশ্বে প্রসংশিত হয়েছে। নতুন নতুন উদ্যোগের মাধ্যমে কিভাবে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণ নিশ্চিত করা যায় সে বিষয়ে কাজ করার জন্য তিনি বায়রাসহ সকল অংশীজনের প্রতি আহ্বান জানান।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-এর মহাপরিচালক মোঃ হামিদুর রহমানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শহীদুল আলম ও জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুল হক চৌধুরী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *