Main Menu

সিলেটের পুলিশ সুপারের নতুন চমক: ‘যোগ্যতা যার চাকুরী তার’

নিউজ ডেস্ক:
সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন অনন্য এক নজির সৃষ্টি করলেন।কোন ধরণের অনিয়ম ছাড়া সিলেট জেলায় যোগ্যতা ও মেধার ভিত্তিতে ১৩১ জন কনস্টেবল নিয়োগ দিয়েছেন।
‘যোগ্যতা যার চাকুরী তার’ এমন একটি অসাধারণ শ্লোগানকে সামনে রেখে ১১ফেব্রুয়ারি থেকে টানা ০৩ দিন ব্যাপী সিলেট জেলা পুলিশ লাইন্সে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পুরুষ/নারী পদে নিয়োগের জন্য শারীরিকভাবে যোগ্য প্রার্থী বাছাই করা হয়।

এর আগে অনলাইনে আবেদনের প্রেক্ষিতে ৩৯৫৭ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করে ফিজিক্যাল এন্ডোরেন্স টেস্টের জন্য মাঠে আহ্বান করা হয়। আবেদনকারীদের মধ্যে ২৫১২ জন চাকুরী প্রত্যাশী মাঠে উপস্থিত থেকে নিজেদের শারিরীক সক্ষমতার পরিচয় দেন। ০৩ দিনের শারিরীক সক্ষমতা যাচাই প্রক্রিয়ায় ৮০১ জন প্রার্থীকে শারিরীকভাবে যোগ্য বলে বিবেচিত করা হয়। শারিরীকভাবে যোগ্য প্রার্থীদের গত ১৮ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী মোট ৮০১ জন প্রার্থীর মধ্য হতে ২৭ ফেব্রুয়ারি ঘোষিত ফলাফলে ২৬৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়। একই দিন উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ কমিটি কর্তৃক

সাক্ষাতকার গ্রহণ করে শূণ্য পদের বিপরীতে ১৩১ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। নির্বাচিত প্রার্থীদের মধ্যে ১১১ জন পুরুষ এবং ২০ জন নারী প্রার্থী রয়েছেন।

নিয়োগ কমিটির প্রধান সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। নিয়োগ প্রাপ্তরা আগামীতে দেশ সেবায় ও কর্ম ক্ষেত্রে নিজেদের মেধা ও যোগ্যতার পরিচয় দিবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *