Main Menu

বিয়ের পরে প্রাক্তন প্রেমিকার কথা মনে পড়লে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক:
পুরোনো সবকিছু হুট করে ভুলে যাওয়া যায় না। প্রেম ভেঙে গেলেও কিছু মধুর স্মৃতি ঠিকই থেকে যায়। থেকে যায় কিছু পূরণ না হওয়া স্বপ্নও। ক্ষণে ক্ষণে সেসব ফিরে আসতে পারে। যতদিন পর্যন্ত আপনার জীবনের সঙ্গে নতুন কারও নাম না জড়ায়, ততদিন পর্যন্ত এটি সামলে নেওয়া যায়। কিন্তু বিয়ের পরেও যদি প্রাক্তন প্রেমিকার কথা মনে পড়তে থাকে, তখন কী করবেন? যেহেতু অন্য একজন নারী আপনার জীবনে জড়িয়ে গিয়েছেন, তাই অতীতকে মুছে ফেলাই উত্তম। জেনে নিন আপনার করণীয়-

স্ত্রীর জন্য ভালোবাসা

পুরোনো যা কিছু ছেড়ে এসেছেন কিংবা হারিয়ে গেছে, সেদিকে আর ফিরে তাকানোর প্রয়োজন নেই। কারণ হারানো সময় কখনো ফিরে আসে না। বিয়ের পরে আপনার স্ত্রীই এখন আপনার ভালোবাসা। অন্য কোনো নারীর স্থান সেখানে নেই। আপনার পুরোনো প্রেমিকা এখন আপনার জন্য কেবলই পরনারী। আপনি ও আপনার স্ত্রী দুজনে পরস্পরের জন্য রয়েছেন। বাকি জীবনের সুখ এবং দুঃখের সবটুকু আপনাদের দুজনের। এভাবে ভাবলে পুরোনো সবকিছু ভুলে যাওয়া সহজ হবে।

একসঙ্গে সময় কাটান

স্ত্রীর সঙ্গে বেশি বেশি সময় কাটাতে হবে। এতে দুজনের মধ্যে অনেক মধুর স্মৃতি তৈরি হবে। দুজন দুজনকে বুঝতে পারাও সহজ হবে। একসঙ্গে খাবার খাওয়া, কাছে কিংবা দূরে কোথাও ঘুরতে যাওয়ার অভ্যাস করুন। পরস্পরের প্রতি নির্ভরশীল ও আস্থাশীল থাকুন। মন খুলে গল্প করুন। দুজনে একসঙ্গে ভালো থাকার প্রতীজ্ঞা করুন। এতে আর পুরোনো কেউ এসে জীবনে ঢুঁ মারতে পারবে না।

মনের সঙ্গে জোর করবেন না

সময় সবকিছু ভুলিয়ে দেয়। তাই পুরোনো প্রেমিকার কথা হঠাৎ হঠাৎ মনে পড়লে মনের ওপর জোর করবেন না। আপনি যদি মনের ওপর জোর করতে চান তবে আরও বেশি মনে পড়বে। তাই স্বাভাবিক থাকুন। ভুলতে চাওয়ার জন্য আলাদা করে মনে করার দরকার নেই। একটা সময় সব স্মৃতি এমনিতেই ফিকে হয়ে আসবে।

ব্যস্ত থাকুন

আপনি যদি অলস থাকেন তবে আপনার মাথায় নানা অপ্রয়োজনীয় বিষয় ঘুরেফিরে বেড়াবে। তাই যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখুন। কোনো না কোনো কাজ করুন। এতে মাথায় কোনো ধরনের বাড়তি চিন্তা আসার সুযোগ পাবে না। কাজের পাশাপাশি স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের সময় দিন। এতে পুরোনো প্রেমিকার স্মৃতি দূরে সরে যাবে।

বর্তমানই সব

যে গেছে, সে জীবন থেকে অতীত হয়েই চলে গেছে। তাই তাকে অতীতেই রেখে দিন। পুরোনো দিনগুলোকে আর ফিরিয়ে আনার চেষ্টা করবেন না। এতে আপনার বর্তমান জীবন ক্ষতিগ্রস্ত হবে। বর্তমান ও আগামীর দিনগুলো সুন্দর করুন। পুরোনো প্রেমিকা এখন আর আপনার নয়। তাই যিনি আপনার নিজের মানুষ অর্থাৎ আপনার স্ত্রী, সবটুকু ভালোবাসা ও মনোযোগ তাকে দিন। তাতেই ভালো থাকবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *