Main Menu

তুরস্কে হতাহতদের পাশে আস সুন্নাহ ফাউন্ডেশন ও আল মারকাজুল ইসলামী

ধর্ম ডেস্ক:
স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক-সিরিয়ায় সহায়তার হাত বাড়িয়েছে বিশ্বের বিভিন্ন দেশ। বিশ্বব্যাংক দেশ দুটিকে ১.৭৮ বিলিয়ন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে। বাংলাদেশ থেকেও তুরস্কে পাঠানো হয়েছে সম্মিলিত উদ্ধারকারী দল। এখন পর্যন্ত ধ্বংস্তুপ থেকে একজনকে জীবিত ও তিনজনকে মৃত উদ্ধার করেছে বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী।

তুরস্ক-সিরিয়ায় হতাহতদের সাধ্যমতো সহায়তার চেষ্টা করছেন সবাই নিজ নিজ জায়গা থেকে। বাংলাদেশের দুই আলেমের পরিচালিত আস সুন্নাহ ফাউন্ডেশন ও আল মারকাজুল ইসলামীও হাতাহতদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ জানান, ‘তুরস্কে ভূমিকম্প পরবর্তী উদ্ধার কাজে অংশ নেওয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা ইতোমধ্যে তুরস্ক পৌঁছেছেন এবং তাঁরা উদ্ধার কাজে অংশ নিয়েছেন। আলহামদু লিল্লাহ। আস-সুন্নাহ ফাউন্ডেশন সাধ্যানুযায়ী (তুর্কি দূতাবাসের মাধ্যমে) তুরস্কে ত্রাণ সামগ্রী পাঠাবে ইন-শা-আল্লাহ। এ ব্যাপারে ঢাকাস্থ তুর্কি দূতাবাসে যোগাযোগ করা হয়েছে। দূতাবাসের চাহিদা অনুযায়ী প্যাডিং জ্যাকেট এবং উন্নত মানের কম্বল পাঠানো হবে ইন-শা-আল্লাহ’।

এদিকে আল-মারকাজুল ইসলামীর চেয়াম্যান মাওলানা হামযা ইসলাম তাদের ভেরিফাই ফেসবুক পেইজে বলেন, ‘ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় সবার এগিয়ে আসা উচিত। আলহামদুলিল্লাহ আল মারকাজুল ইসলামী এ যাবৎ ২,০০০ বডি ব্যাগ প্রেরণ করেছে। কিছু যাবে সাধারণ জনগণের কাছে আর কিছু রাস্ট্রীয় দূতের কাছে। ইতোমধ্যে গত রাত ১০টার ফ্লাইটে মালামাল তুরস্কে পৌঁছে গিয়েছে। ইনশাআল্লাহ পরবর্তী প্রজেক্টের প্রস্তুতি চলছে। আপনি চাইলে নিজেও অংশগ্রহণ করতে পারবেন আমাদের সঙ্গে। আল্লাহ সবাইকে কবুল করুন। আমিন’।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *