Main Menu

ইতালিতে শীতে তুষার দেখার হিড়িক

বিদেশবার্তা২৪ ডেস্ক:
ইতালিতে এ বছর কৃত্রিম তুষার দেখার হিড়িক পড়েছে। দেশজুড়ে বইছে ঠান্ডা বাতাস। যেখানে অতিরিক্ত ঠান্ডায় মানুষের জীবনের চলার পথ কঠিন হওয়ার উপক্রম। তবু থেমে নেই প্রবাসী বাংলাদেশিরা। প্রচণ্ড ঠান্ডা উপেক্ষা করে তুষার দেখতে ছুটছেন বিভিন্ন বয়সী মানুষেরা।

মনতে আমিয়াতা সিয়েনা নামক একটি এলাকা লাগো দি বোলসেনা থেকে ২০ কি. উত্তর-পশ্চিমে অবস্থিত। যা রোম থেকে প্রায় ১৮৪ কিলোমিটার দূরে অবস্থান করছে। মনতে আমিয়াতা সিয়েনা প্রকৃতির মনোরম দৃশ্য দেখা যাবে ওই স্থানে।

আগামী ১২ ফেব্রুয়ারি বাংলাদেশিদের তুষার দেখার আমন্ত্রণ জানিয়েছে সামাজিক সংগঠন মেঘদূত। এটি তাদের ১১তম আয়োজন। এ আয়োজন রয়েছে বিলাসবহুল বাস, যাত্রীদের জন্য ক্যাম্পের ব্যবস্থা, সকালের নাস্তাসহ, দুপুর ও বিকেলের খাবার। যাতায়াতের খরচ বাবদ ধরা হয়েছে চল্লিশ ইউরো।

মেঘদূতের কর্ণধার ও সামাজিক সংগঠন শতরূপা মানবিক উন্নয়ন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মোজাম্মেল হোসেন মোল্লা বলেন, আমি সবসময় নতুন কিছু দেখার জন্য ট্যুর করি ও এখানে গুণীজনদের সমাগম ঘটাতে চেষ্টা করি। এছাড়া ট্যুর থেকে অবশিষ্ট অর্থ শতরূপা মানবিক উন্নয়ন ফাউন্ডেশনের কাজে ব্যবহার করার চেষ্টা করি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *