Main Menu

প্রবাসীদের সহায়তায় দেশে এল শরিফের মরদেহ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
মালদ্বীপ প্রবাসীদের সহায়তায় শরিফের মরদেহ দেশে আনা হয়েছে। প্রবাসী বাংলাদেশী মো. শরিফ উদ্দিন (৩৩) পাসপোর্ট নাম্বার EB0517780, গত সোমবার (২৩, জানুয়ারি) জ্বর এবং পেটের ব্যাথা নিয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হন। সেখানে তার অবস্থার আশঙ্কাজনক দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে দ্রুত মালদ্বীপের (আর-মিধু) আইল্যান্ড থেকে (আর-উনগুফারু) আইল্যান্ড হাসপাতালে স্থানান্তর করেন। আর-উনগুফারু আইল্যান্ডের হাসপাতালে পুনরায় ভর্তির কিছুক্ষণের মধ্যে মো. শরিফ উদ্দিন মারা যান।

শরিফ উদ্দিন চাঁদপুর জেলার, কচুয়া উপজেলার, নাসিরপুর গ্রামের ফকির বাড়ির মরহুম আলী আকবরের কনিষ্ঠ পুত্র। তার বাড়িতে অসুস্থ মা এবং স্ত্রী ও এক পুত্র সন্তান রয়েছে।

মরহুমের পরিবারের পক্ষ থেকে সম্পর্কে মৃতের মামতো ভাই আবুল হাসনাত হীরক ও বন্ধু মো. মাসুদুল হক বলেন, মৃত শরিফ উদ্দিনের পরিবার খুবই হত দরিদ্র। মৃতের লাশ দেশে পিরিয়ে আনার কোনো সামর্থ্য নেই পরিবারের, কিন্তু মৃতের মা তার সন্তানের লাশ দেশে ফিরিয়ে আনার জন্য সমাজের বিত্তশালী ও মালদ্বীপ প্রবাসীদের কাছে সহযোগিতা কামনা করেন।

জানা যায়, মালদ্বীপ মালদ্বীপ রেড ক্রিসেন্ট এর অভিবাসী সহায়তা কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় গত ৪দিন মর্গে থাকার পর মালদ্বীপ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকালে মৃত্য শরিফের লাশ বাংলাদেশের যায়।

এই ব্যাপারে মালদ্বীপন্থ বাংলাদেশের দূতাবাসের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ বলেন, মৃতদেহ বাংলাদেশের পাঠানোর প্রক্রিয়াকরণে দূতাবাস সহযোগিতা করেছেন। মৃত শরিফ উদ্দিন অবৈধ হওয়ার ফলে এবং বিএমইটি কার্ড না থাকার কারনে মালিক পক্ষ থেকে কোন পাওনা আদায় করা সম্ভব হয় নাই।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *