Main Menu

লস অ্যাঞ্জেলেসের পার্কে গোলাগুলিতে নিহত বেড়ে ১০

নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের মন্টেরি পার্কে বন্দুক হামলায় নিহত বেড়ে ১০ জনে দাড়িয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। এতে আরও ১৬ জন আহত হয়েছেন। গুরুতর আহত আরও বেশকয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) লস অ্যাঞ্জেলসের কাছে এ ঘটনা ঘটেছে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাত ১০টার দিকে গার্ভে অ্যাভিনিউয়ের একটি ডান্স স্টুডিওতে গোলাগুলিতে এ হতাহতের ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে জানা গেছে, চান্দ্র নববর্ষ উদাযাপনের জন্য মন্টেরি পার্ক শহরে জড়ো হয় হাজার হাজার মানুষ। দুই দিনের চন্দ্র নববর্ষ অনুষ্ঠানে আসা মানুষ সারাদিন চীনের বিশেষ খাবার, গয়না ও অন্যান্য পণ্য কেনাসহ বিভিন্ন আয়োজন নিয়ে উৎসবে মেতে ছিলেন।

স্থানীয় সময় রাত ১০টার দিকে অতর্কিত হামলা চালায় এক অস্ত্রধারী।

মোনাটারি পার্কের গার্ভে এভিনিউতে বার্বিকিউর দোকান চালান সেং ওন চোই নামে এক ব্যক্তি। তিনি বলেছেন, তিনজন তার দোকানে দৌড়ে আসে এবং দ্রুত দোকান বন্ধ করতে বলে জানায়, কেউ একজন আধা-স্বয়ংক্রিয় মেশিনগান দিয়ে গুলি চালাচ্ছে। ওই শুটারের কাছে অসংখ্য গুলি রয়েছে। যখনই তার গুলি শেষ হয়ে যাচ্ছে তখনে সে আবার পুনরায় মেশিনগান লোড করে গুলি চালাচ্ছে।

পুলিশ এখনও স্পষ্ট করে গোলাগুলির কারণ জানাতে পারেনি। সন্দেহভাজন হামলাকারীকেও আটক করা হয়েছে কিনা তাও নিশ্চিত করেনি।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ঘটনাস্থলে পুলিশের অনেক সদস্য পৌঁছেছে। আহত বেশ কয়েকজনকে হাসপাতালে নিতে দেখা গেছে।

একজন প্রত্যক্ষদর্শী লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেন, তিনজন লোক তার রেস্তোরাঁয় দৌড়ে আসে এবং তাকে দরজা বন্ধ করতে বলেন। কারণ ওই এলাকায় মেশিনগানসহ একজন লোককে দেখা গেছে।

জন নামে ২৭ বছর বয়সী এক যুবক জানিয়েছেন, তিনি ঘটনাস্থলের কাছেই থাকেন। রাত ১০টার দিকে বাসায় ফেরার পর ৪-৫টি গুলির শব্দ শুনতে পান। পরে রাত সাড়ে ১১টার দিকে নিচে নামেন দেখতে যে, চন্দ্র নববর্ষের অনুষ্ঠানে কেউ গুলি চালালো কি না। আমার প্রথম চিন্তা ছিল, আমি জানতাম সেখানে অনেকে চন্দ্র নববর্ষের অনুষ্ঠান উদযাপন করছিল।’

তিনি বলেন, পরে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই সেখানকার মানুষ সরে গেছেন। একজনকে স্ট্রেচারে তোলা হচ্ছে।আরেকজনের হাতে ব্যান্ডেজ লাগানো ছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *