Main Menu

টিকিট কিনলেই মিলবে সৌদি ভিসা, করা যাবে ওমরাহ-ভ্রমণ

নিউজ ডেস্ক:
সৌদি আরবের বিমানসংস্থা সৌদিয়া এয়ারলাইন্স এর টিকিট কিনলেই মিলবে সৌদি ভিসা। করা যাবে ওমরাহ। শিগগিরই ‘আপনার টিকিটই একটি ভিসা’ নামে নতুন ভিসা কর্মসূচি চালু করতে যাচ্ছে সৌদিয়া। এই কর্মসূচি অনুযায়ী, সৌদিয়ার বিমানের টিকিট কিনলেই ৯৬ ঘণ্টার জন্য সৌদি আরবের ভিসা পাবেন যাত্রীরা। আর এর মাধ্যমে তারা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহও পালন করতে পারবেন।

সম্প্রতি সৌদি আরবের স্থানীয় সংবাদমাধ্যম আখবার২৪ দেশটির ওই বিমানসংস্থার মুখপাত্র আব্দুল্লাহ আল-শাহরানির বরাত দিয়ে এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নতুন কর্মসূচিতে যাত্রীরা যখন বিমানের টিকিট ইস্যু করবেন, তখন তার ভিসার প্রয়োজন আছে কিনা সেই সম্পর্কে বার্তা দেবে। এরপর যাত্রী টিকিট কিনতে আগ্রহী হলে তাকে সরাসরি ভিসার প্রয়োজনীয়তার ব্যাপারে প্রশ্ন করা হবে।

এরপর ওই যাত্রী সেই প্রশ্নের জবাবে যদি ভিসার প্রয়োজনীয়তার কথা জানান, তাহলে সঙ্গে সঙ্গে তাকে অনলাইনে একটি ফরম পূরণ করতে বলা হবে। এবারে সেখানে মাত্র তিন মিনিটের মধ্যে আবেদনের প্রক্রিয়া শেষ করলেই মিলবে ৯৬ ঘণ্টার ভিসা।

সংযুক্ত আরব আমিরাতসহ অন্যান্য কিছু দেশের যাত্রীদের জন্য অনলাইনে ভিসাপ্রাপ্তির এই কর্মসূচি ইতোমধ্যে চালু করেছে সৌদি আরব।

‘আপনার টিকিটই একটি ভিসা’ কর্মসূচি সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইটের বিশাল চাহিদা তৈরি করবে বলে আশা প্রকাশ করেছেন সৌদিয়া কর্তৃপক্ষ।

চলতি বছরে আন্তর্জাতিক ফ্লাইটের চাহিদা ৪০ শতাংশ বৃদ্ধির পরিকল্পনা প্রকাশের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে বিমান সংস্থাটি।

শিগগিরই নতুন গন্তব্যের ঘোষণাও দেওয়া হবে উল্লেখ সৌদিয়ার মুখপাত্র আব্দুল্লাহ আল-শাহরানি বলেন, সৌদি আরব ‘স্টপিং পয়েন্ট’ হবে বলে মুসলিম বিশ্বের অনেকেই আশা করেন, আর এই বিষয়টিই আমাদের নতুন কর্মসূচি চালু করতে উৎসাহিত করেছে। বিশেষ করে মুসলিমদের অনেকেই ওমরাহ পালনের জন্য জেদ্দা শহরে আসতে চান। তবে এই কর্মসূচি কেবল জেদ্দা বিমানবন্দরে সীমিত থাকবে না, বরং দেশের সব আন্তর্জাতিক বিমানবন্দরে চালু করা হবে।

সূত্র: আখবার২৪, দ্য গালফ ডেইলি নিউজ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *