Main Menu

সমুদ্রে ইউরোপগামী ৭০০ অভিবাসীকে আটক করল লিবিয়া

আন্তর্জাতিক ডেস্ক:
লিবিয়ার পূর্ব উপকূলে ইউরোপগামী অন্তত ৭০০ অভিবাসী বহনকারী একটি নৌকাকে আটক করেছে দেশটির উপকূলরক্ষীরা।

যুদ্ধ-বিধ্বস্ত উত্তর আফ্রিকার দেশটির মধ্য দিয়ে ইউরোপে উন্নত জীবনযাপনের জন্য একসাথে এত অভিবাসীদের গমন সাম্প্রতিক মাসগুলিতে একটি বড় ধরণের ঘটনা। এত সংখ্যক অভিবাসীকে আটকে দেওয়াও বড় ঘটনা।

উপকূলরক্ষীরা জানিয়েছেন, শুক্রবার পূর্বাঞ্চলীয় শহর বেনগাজি থেকে ৯০ কিলোমিটার (৫৬ মাইল) পশ্চিমে ভূমধ্যসাগরীয় শহর মৌরার কাছে অভিবাসীবাহী নৌকাটি থামানো হয়েছিল।

লিবিয়ার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, যে অভিবাসীরা বিভিন্ন দেশ থেকে এসেছে এবং যারা অবৈধভাবে লিবিয়ায় প্রবেশ করেছে তাদের তাদের নিজ দেশে হস্তান্তর করা হবে। তবে বিবৃতিতে আরও বিশদ বিবরণ দেওয়া হয়নি।

উপকূলরক্ষীরা ফেসবুকে একটি বড়, উপচে পড়া জলযানের ছবি পোস্ট করেছে। যাতে বোর্ডে থাকা বেশিরভাগই যুবক বলে মনে হচ্ছে। সাম্প্রতিক মাসগুলোতে মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় দ্বন্দ্ব ও দারিদ্র্য থেকে পালিয়ে আসা হাজার হাজার লোকের গন্তব্য ইউরোপ।

গত বছরের আগস্টে, ইতালীয় সামরিক জাহাজগুলি ল্যাম্পেডুসার দক্ষিণ দ্বীপের কাছে ৫৩৯ জন অভিবাসী নিয়ে একটি নৌকাকে সহায়তা করেছিল। লিবিয়ার উপকূল থেকে নৌকাটি চালু করা হয়েছিল। লিবিয়া সাম্প্রতিক বছরগুলিতে ইউরোপে উন্নত জীবনযাত্রার জন্য অভিবাসীদের জন্য প্রভাবশালী ট্রানজিট পয়েন্ট হিসাবে আবির্ভূত হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *