Main Menu

ষষ্ঠ প্রবাসী বাংলাদেশি দিবস উদযাপিত

নিউজ ডেস্ক:
স্কলার্স বাংলাদেশ সোসাইটি ও সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের উদ্যোগে ষষ্ঠ প্রবাসী বাংলাদেশি দিবস শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলের ক্রিস্টাল বলরুমে এই অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখায় গুণীজনদের ‘প্রবাসী বাংলাদেশি দিবস ২০২২’ সম্মাননা দেওয়া হয়।

এই সাতটি বিভাগের মধ্যে শিল্প বিভাগে ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, শিক্ষা বিভাগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম, স্বাস্থ্যসেবা বিভাগে যুক্তরাষ্ট্র মেডিসিনের ক্লিনিক্যাল অধ্যাপক চৌধুরী এইচ আহসান, এনআরবি ব্যাংকিং সেবা বিভাগে জনতা ব্যাংক লিমিটেডের এনআরবি ব্রাঞ্চ, শিল্প ও সংস্কৃতি বিভাগে যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলাদেশি সংগঠন বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফর্মিং আর্টস (বিপা), প্রযুক্তি বিভাগে ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরীফ এবং কৃষি বিভাগে খেজুর চাষি আব্দুল মোতালেবকে ‘প্রবাসী বাংলাদেশি দিবস ২০২২’ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, এমপি। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী এবং প্রবাসী বাংলাদেশি দিবস উদযাপন কমিটির সভাপতি ড. আব্দুল মোমেন, এমপি এবং সঞ্চালনায় ছিলেন স্কলার্স বাংলাদেশ সোসাইটি এবং সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং প্রবাসী বাংলাদেশি দিবস উদযাপন কমিটির আহ্বায়ক এম ই চৌধুরী শামীম।

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি নিবসের ওয়েবসাইট উদ্বোধন করা হয় এবং অনুষ্ঠান শেষে উচ্চাঙ্গসংগীত পরিবেশন করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *