Main Menu

বাংলাদেশিদের জন্য ভিসাপ্রাপ্তি সহজ করবে ইন্দোনেশিয়া

নিউজ ডেস্ক:
বাংলাদেশি নাগরিকদের ভিসাপ্রাপ্তি প্রক্রিয়া সহজ করছে দ্বীপ রাষ্ট্র ইন্দোনেশিয়া। একই সাথে বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়ায় ফ্লাইট চালু হওয়ার সম্ভাবনাও রয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতানতো সুবোলো বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ তথ্য জানান।

সাক্ষাৎকালে দুই দেশের বিমান চলাচল চুক্তি নবায়নসহ বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়। এছাড়াও দুই দেশের এভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি ও বাংলাদেশের এভিয়েশন সেক্টরে দক্ষ জনবল গড়ে তোলায় সহযোগিতার বিষয়ে আলোচনা করেন উভয় দেশের নেতারা। বিশেষ করে ক্রু প্রশিক্ষণ, এয়ারক্রাফটের সিমুলেটর প্রশিক্ষণের ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।

একই সাথে এয়ারক্রাফটের মেইনটেন্যান্স ফ্যাসিলিটি স্থাপন, ফ্লাইট ক্যালিব্রেশন, বিভিন্ন ইন্সট্রুমেন্ট ক্যালিব্রেশনের বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত।

ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত জানান, কোভিড-১৯ পরবর্তী সময়ে ইন্দোনেশিয়ায় বাংলাদেশি পর্যটক বৃদ্ধি পাচ্ছে। শিগগিরই বাংলাদেশিদের জন্য ভিসা পদ্ধতি সহজ করার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

সরাসরি ফ্লাইট চালু হলে দুই দেশের পারস্পরিক যোগাযোগ বৃদ্ধিসহ বন্ধুপ্রতিম দুটি দেশের মধ্যে এভিয়েশন ও পর্যটন খাতের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *