Main Menu

শাবিতে যৌন হয়রানি: ৭ শিক্ষার্থী বহিষ্কার

শাবিতে যৌন হয়রানি: ৭ শিক্ষার্থী বহিষ্কার
নিউজ ডেস্ক:
যৌন হয়রানির অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীকে বহিষ্কার হয়েছে। বহিষ্কৃতরা হলেন- বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম (২ বছর), মো. জায়েদ ইকবাল তানিম (২ বছর), মো. ইমাম হোসেন ইমরান (১ বছর), মো. রিফাত হোসেন (১ বছর), মো. বিশাল আলী।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ২২৬ তম সিন্ডিকেট সভায় বিষয়টি সিদ্ধান্ত গ্রহণ নেওয়া হয়েছে।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, চলতি বছরের মার্চে এক শিক্ষার্থী তাদের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন। অভিযোগ রয়েছে দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে অভিযুক্তরা নানাভাবে কুরুচিপূর্ণ মন্তব্য, শরীরের অঙ্গপ্রতঙ্গ নিয়ে অশালীন মন্তব্যসহ নানাভাবে নির্যাতন করে আসছিলো তারা। পরে তদন্তে অভিযোগের সত্যতা পায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে, অন্য আরেকটি ঘটনার অভিযোগে লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের সুমন দাসকে (১ বছর) বহিষ্কার করা হয়।

২০২১ সালে তার বিরুদ্ধে নগরের বাগবাড়ি এলাকায় সিএনজি অটোরিকশায় যৌন হয়রানির অভিযোগ করেন শাবিপ্রবির এক ছাত্রী। পরে তদন্ত শেষে অভিযোগের সত্যতা পায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভিন্ন আরেকটি অভিযোগে মেকানিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিবকে (১ বছর) বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও বহিষ্কারাদেশে বলা হয় তারা বহিষ্কার থাকাকালীন তাদের আবাসিক হলের সিট বাতিল থাকবে এবং তাদের জন্য ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ থাকবে। কমিটির সিদ্ধান্ত বৃহস্পতিবার থেকে কার্যকর হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *