Main Menu

নিউ জার্সিতে নানা আয়োজনে ‘বাংলাদেশ মেলা’

বিদেশবার্তা২৪ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে নানা আয়োজনে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশ মেলা’।

মঙ্গলবার নিউ জার্সির আটলান্টিক সিটির সেন্ট ক্যাসেল স্টেডিয়ামে প্রবাসী সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির’ এ আয়োজনে এতে অংশ নেন সব শ্রেণিপেশার প্রবাসীরা।

সংগঠনের সভাপতি শহীদ খান ও সাধারণ সম্পাদক সোহেল আহমেদের উপস্থিতিতে এতে প্রধান অতিথি ছিলেন ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

উদ্বোধনী বক্তব্যে কাদের মিয়া বলেন, “যুক্তরাষ্ট্রে বাঙালি সংস্কৃতির লালন ও বিকাশের জন্য বিভিন্ন অঙ্গরাজ্যে বাংলাদেশ মেলার মাধ্যমে যে প্রচেষ্ঠা চলছে তাকে আরও বেগবান করাই হচ্ছে আমার মূল লক্ষ্য। তিনি মেলায় উপস্থিত বাংলাদেশিদের আন্তরিক ধন্যবাদ জানান। ”

বাংলাদেশ মেলায় অংশ নিন ভিন দেশি নাগরিকরাও। এতে অতিথির মধ্যে আরও উপস্থিত ছিলেন নিউ জার্সি অঙ্গরাজ্যের সিনেটর ভিনস প্যালিস্টিনা, কংগ্রেসম্যান জেফ ভেন ড্রর প্রতিনিধি মোহাম্মদ ওমর, অ্যাসেম্বলিম্যান ডন গার্ডিয়ান, আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল, প্লেজেন্টভিল সিটি মেয়র জুডি এম ওয়ার, নর্থফিল্ড সিটির মেয়র আরল্যান্ড চোও, এগ হারবার সিটির মেয়র লিসা, এবসিকন সিটির মেয়র কিম্বারলি হরটন, আটলান্টিক সিটির কাউন্সিলম্যান আনজুম জিয়া এবং জর্জ টিবিট।

মেলা থেকে আব্দুল কাদের মিয়াকে দেশে ও প্রবাসে সামজিক উন্নয়নে অবদান রাখার জন্য ‘কংগ্রেসনাল প্রোক্লেমেশন’ এবং নিউ জার্সি স্টেট পার্লামেন্টের উভয়কক্ষের ‘যৌথ প্রক্লেমেশন’ দেওয়া হয়।

মেলার আহ্বায়ক মো. আলী হোসেন ও সদস্য-সচিব ফরহাদ সিদ্দিকী জানান, মেলায় নানা আয়োজনের মধ্যে ছিল বাংলাদেশি পণ্য ও খাবারের স্টল, গান, নাচ ও র‌্যাফেল ড্র।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *