Main Menu

বিশ্বনাথের প্রবীণ শিক্ষাবিদ আব্দুল ওদুদ বিএসসি স্মরণে নাগরিক শোকসভা

নিউজ ডেস্ক:
উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের উদ্যোগে কলেজের গভর্নিং বডির শিক্ষানুরাগী সদস্য বিশ্বনাথের প্রবীণ শিক্ষাবিদ রাজনীতিবিদ আব্দুল ওদুদ বিএসসির মৃত্যুতে নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুলাই শনিবার কলেজ মিলনায়তনে কলেজের প্রিন্সিপাল নেছার আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জর্জ কোর্টের স্পেশাল পিপি ও কলেজের গভর্নিং বডির সভাপতি এডভোকেট শাহ মোশাহিদ আলী।
কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ দিলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল মোঃ সিরাজুল হক, সৎপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মোহাম্মদ নুমান, প্রাইম ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও আম্বরখানা আইবিবি ব্যবস্থাপক তাজ উদ্দিন আহমদ, লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক কাউন্সিলর ও শাহ আমিন উল্লাহ মাদরাসার প্রতিষ্ঠাতা কবি শাহ সোহেল আমীন, রামপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার খান, প্রবীণ সাংবাদিক মোঃ আব্দুল আহাদ, সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সমাজসেবী আবু তাহের।
শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক ইলিয়াছুর রহমান (যুক্তিবিদ্যা), মোঃ আব্দুর রশিদ (ইংরেজী), আব্দুল ওদুদ বিএসসির সন্তান ইশতিয়াক ওমর শাকিল।
বক্তারা বলেন আব্দুল ওদুদ বিএসসি একজন দক্ষ সংগঠক শিক্ষাবিদ রাজনীতিবিদ সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব ছিলেন। শুধু তাই নয় উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজসহ বিশ্বনাথের আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তারা আরও বলেন তাঁর ইনতেকালে সমাজে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুরণ হবার নয়। বিশ্বনাথবাসীর বিভিন্ন ন্যায্য দাবী দাওয়া আদায়ের আন্দোলনেও তার অবদান স্মরণ করবে বিশ্বনাথবাসী।
শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণীর ছাত্র মোঃ আলিম উদ্দিন।
শোকসভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন সৎপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মোহাম্মদ নুমান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *