Main Menu

২২ আরোহীসহ নেপালের বিমান নিখোঁজ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
নেপালে ২২ যাত্রীসহ ভ্রমণের সময় মাঝ-আকাশ থেকে নিখোঁজ হয়েছে নেপালের একটি প্লেন। নিখোঁজ এই প্লেনটি দেশটির তারা এয়ারলাইন্সের এবং যাত্রীদের মধ্যে রয়েছেন ৪ জন ভারতীয়, ৩ জন জাপানি নাগরিক।

রোববার (২৯ মে) সকালে উড্ডয়নের পরই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির সঙ্গে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পর্যটনের জন্য জনপ্রিয় পোখরা থেকে জোমসোমের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যে বিমানটি রাডারের বাইরে চলে যায়। বিমানটি খুঁজতে অভিযান শুরু হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, তারা এয়ারলাইন্সের এই বিমানটি ১৯ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছ, সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে হঠাৎই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটির ১৯ যাত্রীর মধ্যে ৪ জন ভারতীয় ও ২ জন জাপানি নাগরিক। অন্যরা নেপালি নাগরিক। এছাড়া বিমানটিতে ৩ জন ক্রুও ছিলেন। তবে চারজন ভারতীয় ছাড়া যাত্রীদের বাকি দু’জনকে বিদেশি বললেও তারা আসলে কোন দেশের নাগরিক সেটি এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

তারা এয়ারের এক কর্মকর্তা জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ভ্রমণের সময় ৯এন-এইটি বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *