Main Menu

লুনি নদীর উপর ৩৪ কোটি টাকায় হচ্ছে সেতু

নিউজ ডেস্ক:
সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলাধীন ভোলাগঞ্জ (আরএইচডি)-দোয়ারাবাজার-ভাটরাই-হাদারপাড় জিসি সড়কের ৬৫৪ মিটার চেইনেজে লুনি নদীর উপর (আনফরের ভাঙ্গায়) ৩৪ কোটি টাকায় সেতু নির্মাণ করা হচ্ছে। গতকাল মঙ্গলবার (২২ মার্চ) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এর সভায় এ প্রকল্পের ব্যয় বাড়িয়ে চূড়ান্ত অনুমোদন হয়।

২০০ মিটার দীর্ঘ এই সেতুটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৩৪ কোটি টাকা। ৫০০ মিটার সংযোগ সড়ক নির্মাণে আরো ৩ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। সেতুটি নির্মাণ হলে সিলেটের গুরুত্বপূর্ণ পর্যটন স্পট বিছনাকান্দির পর্যটকরা এই সেতু ব্যবহার করে স্বাচ্ছন্দে ভ্রমণ করতে পারবে। বর্তমানে সেতু না থাকায় পর্যটকরা নৌকাযোগে বিছনাকান্দিতে যাতায়াত করতে হয়।

খুবই জনগুরুত্বপূর্ণএ ব্রিজ যে শুধু গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুরের জন্য প্রয়োজন তা নয়- বরং এটি বিছনাকান্দি পর্যটন, পাথর কোয়ারিসহ ভারত-বাংলাদেশ স্থল পথের অন্যতম একটা মাধ্যম হতে পারে। জাতীয় উন্নয়নে বড় ভুমিকা রাখবে এ ব্রিজ।

জানা যায়, পর্যটন খ্যাত বিছনাকান্দির যাতায়াতের একমাত্র মাধ্যম এই রাস্তা। দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা আসেন, কিন্তু ভাঙ্গায় ব্রিজ না থাকার দরুন পর্যটকদের প্রতিবন্ধকতার সৃষ্টি হয়, পেতে হয় ভোগান্তি। স্বস্তিতে যেতে পারেন না পর্যটন স্পটে। তবে ভাংগায় ব্রিজ নির্মাণ হলে পর্যটকদের সমাগম আরো বাড়বে, বাড়বে নিম্নআয়ের মানুষের কর্মসংস্থান।






Related News

Leave a Reply

Your email address will not be published.