Main Menu

বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী রোমানিয়া

নিউজ ডেস্ক:
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে প্রবাসী কল্যাণ মন্ত্রীর অফিসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে বুখারেস্টের মেয়র বলেন, রোমানিয়ার শ্রমবাজারের বিভিন্ন সেক্টরে বাংলাদেশের কর্মীদের ব্যাপক চাহিদা রয়েছে এবং রোমানিয়া বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী। এর প্রেক্ষিতে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী যথাযথ প্রশিক্ষণ ও সনদায়নের মাধ্যমে দক্ষ কর্মী তৈরি করা হচ্ছে।

বাংলাদেশের কর্মীরা অত্যন্ত পরিশ্রমী উল্লেখ করে মন্ত্রী বলেন পৃথিবীর বহু দেশের উন্নয়ন কর্মকান্ডে আমাদের কর্মীদের অবদান রয়েছে। এছাড়াও তাঁরা দুই দেশের পারস্পরিক সহযোগিতা এবং স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

এ সময় বুখারেস্টের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শহীদুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল কাদের এবং বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.