Main Menu

ওমান প্রবেশে লাগবে না করোনা পরীক্ষা

নিউজ ডেস্ক:
ওমান প্রবাসীদের সুখবর। করোনার কারণে দীর্ঘ দুই বছর ধরে আরোপিত কোভিড বিধিনিষেধ প্রত্যাহার করে নেয়া হয়েছে। এর ফলে এখন থেকে প্রবাসী ও ভিজিটরদের দেশটিতে প্রবেশে করোনা পরীক্ষার প্রয়োজন নেই। সোমবার (২৮-ফেব্রুয়ারি) দেশটির সুপ্রিম কমিটির এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া।

ওমানের একাধিক জাতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ওমান সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ওমান প্রবেশের ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষার যে বিধিনিষেধ ছিল, তা আজ (১ মার্চ) থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ওমানের করোনা প্রতিরোধের সুপ্রিম কমিটি গতকাল এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্তের ঘোষণা দেন।

যেসব যাত্রী ওমান সরকার অনুমোদিত করোনার দুই ডোজ নিয়েছে তারা দেশটিতে প্রবেশের পূর্বে কোনো প্রকার কোভিড পরীক্ষা দিতে হবে না।

একই সঙ্গে শিথিল করা হয়েছে মাস্কের ব্যবহারও। আজ (১ মার্চ) থেকে বাইরে চলাফেরায় মাস্ক ব্যবহার বাধ্যতামূলক নয়। তবে, সংকীর্ণ স্থানে পাশাপাশি থাকলে মাস্ক পরিধান করতে হবে। হোটেলে ধারণক্ষমতা শতভাগও করা যাবে।

করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ ও জনজীবন স্বাভাবিক করতে বিধিনিষেধ আরোপ শীতল করা হচ্ছে বলে সুপ্রিম কমিটির পক্ষ থেকে বলা হয়েছে। ওমান সরকারের এ সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করেছে সেখানে বসবাসরত প্রবাসীরা।

করোনর প্রকোপ কমতে থাকায় কুয়েত, দুবাই ও কাতারে প্রবেশেও এখন পিসিআর টেস্ট দরকার নেই।






Related News

Leave a Reply

Your email address will not be published.