Main Menu

তুরস্কে ৭০০ অবৈধ অভিবাসী আটক

আন্তর্জাতিক ডেস্ক:
তুরস্কে সোমবার সারাদেশে ৭০০ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির কোস্টগার্ড। ওয়েস্টার্ন প্রোভিন্সের সেফারিহিসার রাজ্যে কোস্টগার্ড ২৪০ জন অবৈধ অভিবাসী বহনকারী একটি ফিশিং বোট শনাক্ত করে। নিরাপত্তা প্যানেল নৌকায় ৫ জনকে মানব পাচারের অভিযোগে শনাক্ত করেছে।

একই এলাকায় আরেক ঘটনায় কোস্ট গার্ড আরও ২৫২ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে।

তুর্কি কোস্টগার্ড ৩৯ জন অবৈধ অভিবাসী বহন করা আরও একটি নৌকা উদ্ধার করে। এছাড়াও ইতালি থেকে পুশব্যাক করা আরও ২৯ জনকে উদ্ধার করেছে তুর্কি ফোর্স।

তুর্কি কোস্ট গার্ড এক বিবৃতিতে বলেছে, সাউথওয়েস্টার্ণে মুগলা প্রোভিন্সে ব্রডরাম ডিস্ট্রিক্টে দুটি রাবার বোট থেকে ৩৩ জন অবৈধ অভিবাসী উদ্ধার করা হয়েছে।

দেশটির ফেথিয়ে জেলা মুগলায়, ২৯ জন অবৈধ অভিবাসীকে একটি সেইলবোড থেকে উদ্ধার করে কোস্টগার্ড। সেইল বোটটির ইঞ্জিন নষ্ট হয়ে গিয়েছিল।

এছাড়াও গ্রিস থেকে পুশব্যাক করা ৬২ জন অভিবাসীকে উদ্ধার করে কোস্টগার্ড। যারা ছোট নৌকা এবং রাবার বোটে করে তুর্কি উপকূলের দিকে আসছিল।

ইস্টার্ন প্রোভিন্সের ইরজুরুমে ১৬ জন অবৈধ অভিবাসীকে উদ্ধার করা হয় এবং দুজনকে মানব পাচারের দায়ে আটক করা হয়।

ইস্টার্ন ভ্যান প্রোভিন্সে পুলিশ আফগান বংশদ্ভূত ২৩ জন অবৈধ অভিবাসীকে আটক করে। একই জায়গায় ভিন্ন একটি অপারেশনে ৫ জনকে মানব পাচারের অভিযোগে আটক করা হয়েছে।

আটক অভিবাসীদের রাজ্যের অভিবাসী মাইগ্রেশন অফিসে তাদের স্বাস্থ্য অবস্থা অনুযায়ী রাখা হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে ইউরোপ অতিক্রম করার জন্য প্রধান রুটে পরিণত হয়েছে তুরস্ক। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুযায়ী ২০১৮ সালে মোট ২ লাখ ৬৫ হাজার জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়।

২০১৬ সালে তুরস্ক এবং ইউরোপীয় ইউনিয়ন অবৈধ অভিবাসী রোধে একটি চুক্তি স্বাক্ষর করে। চুক্তি অনুযায়ী তুর্কি উপকূল অতিক্রম করার পর গ্রিক এজিয়ান দ্বীপপুঞ্জে অভিবাসীদের পুশব্যাক করে। ফলে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো বৈধভাবে সিরিয়ান অভিবাসী পায়।






Related News

Leave a Reply

Your email address will not be published.