Main Menu

আইফোন ১৪ প্রো এর ক্যামেরা যেমন হতে পারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক:
আইফোন ১৩ নিয়ে এখনো উন্মাদনা চলছে। এরমধ্যেই আলোচনায় এসেছে আইফোন ১৪ প্রো। শোনা যাচ্ছে, আইফোন ১৪ সিরিজে ১২ মেগাপিক্সেল ক্যামেরার পরিবর্তে থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রসেসরেও আসছে নতুনত্ব।

তাইওয়ান ভিত্তিক সংস্থা ট্রেন্ডফোর্স এর মতে, আইফোন ১৪ প্রো মডেলে থাকছে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। বিষয়টি নিয়ে টেক জায়ান্ট অ্যাপল এ বছরই ঘোষণা দিবে বলেও উল্লেখ করা হয়েছে ট্রেন্ডফোর্সের প্রতিবেদনে।

যদিও বিষয়টি নিয়ে এখনও অফিসিয়ালি কিছু বলেনি অ্যাপল সংশ্লিষ্টরা। তবে আইফোন ১৪ নিয়ে গুজব এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন অ্যানালিস্ট আইফোন ১৪ প্রোর ৪৮ মেগাপিক্সেল নিয়ে কথা বলেছিলেন।

জানা গেছে, ৪৮ মেগাপিক্সেল এর ক্যামেরা দিয়ে ৮কে মুডের ভিডিও ধারণ করা যাবে। তবে টপ অ্যান্ড মডেলগুলো ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি। বাকিগুলোতে ১২ মেগাপিক্সেল ক্যামেরাই থাকবে।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আগামী সেপ্টেম্বরে চারটি নতুন আইফোন মডেল লঞ্চ করবে অ্যাপেল। এই ফোনগুলোর মধ্যে 6.1-inch iPhone 14, 6.7-inch iPhone 14 Max, 6.1-inch iPhone 14 Pro, এবং 6.7-inch iPhone 14 Pro Max সহ বিভিন্ন মডেল ও সাইজ থাকবে। Pro এবং Pro Max মডেলগুলোতে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে।

এসব নিউজে আইফোন ১৪ স্পেসিফিকেশন নিয়েও কথা বলা হয়েছে। জানা গেছে আইফোন ১৪ প্রোতে নেক্সট জেন এ ১৬ বায়োনিক চিপসেট ব্যবহার করা হবে। এছাড়াও ৪এনএম ম্যানুফ্যাকচারিং প্রসেসর থাকার কথা রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.