Main Menu

মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশিসহ ৯০ অভিবাসী আটক

মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশিসহ ৯০ অভিবাসী আটক।

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। সর্বশেষ ইমিগ্রেশন বিভাগের অভিযানে ৭৫ জন বাংলাদেশিসহ ৯০ জন অভিবাসীকে আটক করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাতে মেলাকা রাজ্যের কোটা লাকসামানা এলাকায় অভিযান চালিয়ে এসব বাংলাদেশিকে আটক করা হয়।

মেলাকা ইমিগ্রেশন বিভাগের পরিচালক অনির্বাণ ফৌজি মোহম্মদ আইনী বলেন, মধ্যরাতে শুরু হওয়া তিন ঘণ্টার অভিযানে আটকদের মধ্যে বাংলাদেশের ৭৫ জন, মিয়ানমারের চারজন, ইন্দোনেশিয়ার আটজন পুরুষ ও দুজন নারী এবং একজন পাকিস্তানি নাগরিক।

তিনি বলেন, কোটা লাকসামানায় অভিবাসীদের সংখ্যা অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। যাদের বেশিরভাগই ছিল অনথিভুক্ত। স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে এনফোর্সমেন্ট অপারেশন চালিয়ে ১১৭ জন অভিবাসীকে পরীক্ষা করে ৯০ জনকে যথাযথ ডকুমেন্টেশন, মেয়াদোত্তীর্ণ ওয়ার্ক পারমিট, ওভারস্টেয়িং এবং অন্যান্য অনেক অপরাধে তাদের আটক করা হয়েছে।

তিনি আরও জানান, অভিযান চলাকালীন কিছু অবৈধ অভিবাসী গ্রেপ্তার এড়াতে পাঁচ মিটার গভীর ড্রেনে ঝাঁপ দিয়েছিল। তার মধ্যে কয়েকজনকে আটক করা হয়েছিল এবং কেউ কেউ পালিয়ে যেতে সক্ষম হয় কারণ এলাকাটি অত্যন্ত অন্ধকার এবং জায়গাটি বিপজ্জনক ছিল।

অনির্বাণ আরও বলেন, যেসব নিয়োগকর্তা বা সংস্থা অনথিভুক্ত অভিবাসীদের নিয়োগ দেয় এমনকি আশ্রয় দেয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আটককৃতদের ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫)/ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পারসনস এবং অ্যান্টি-স্মগলিং অফ মাইগ্রেন্টস অ্যাক্ট ২০০৭-এর অধীনে তদন্ত করা হয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন বিভাগ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *