Main Menu

দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীর মৃত্যু। দক্ষিণ আফ্রিকার কেপটাউনে আব্দুল হালিম নামে এক প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

শনিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে আফ্রিকার কেপটাউন শহরের গ্রুট শুউর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রবাসী আব্দুল হালিম কুষ্টিয়ার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের ঢেপাহাটি গ্রামের মৃত লালন কোম্পানীর ছেলে।

প্রবাসী হালিমের ভাই মিজানুর রহমান জানান, শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টার দিকে আফ্রিকার কেপটাউন শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন বড় ভাইয়ের মৃত্যু হয়।

তিনি আরো জানান, রোববার (১৪জানুয়ারি) বাংলাদেশ সময় বেলা ২টার দিকে আফ্রিকার কেপটাউনে আব্দুল হালিমের জানাজা অনুষ্ঠিত হবে এবং ভাইয়ের শেষ ইচ্ছা অনুযায়ী কেপটাউনে তার দাফন সম্পন্ন হবে।

জানা গেছে, তিনি দীর্ঘদিন আফ্রিকায় পরিবার নিয়ে বসবাস করতেন আব্দুল হালিম। সেখানে তিনি ব্যাবসা করতেন। এছাড়াও তিনি মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করতেন।

আফ্রিকা প্রবাসী শেখ আরিফুর রহমান নামে এক বাংলাদেশী জানান, প্রবাস জীবনে আব্দুল হালিম আমাদের অভিভাবক ছিলেন। তিনি আফ্রিকায় মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন।

এদিকে আব্দুল হালিমের মৃত্যুতে দেশটিতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *