Main Menu

মালদ্বীপে জাতীয় প্রবাসী দিবস পালিত

নিউজ ডেস্ক:
প্রবাসীদের কল্যাণ, মর্যাদা-আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার– এই স্লোগানকে সামনে রেখে মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘জাতীয় প্রবাসী দিবস ২০২৩’ উদ্‌যাপন করা হয়েছে।

শনিবার দিবসটি উপলক্ষ্যে দূতাবাসের মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। শুরুতে প্রবাসী মাওলানা মো. তাজুল ইসলাম পবিত্র কোরআন তেলাওয়াত করেন। পরে দিবসটি উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাণী পড়ে শোনানো হয়।

মিশনের কনসুলার সহকারী মো. এবাদউল্লাহর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত হাইকমিশনার ও দূতালয় প্রধান সোহেল পারভেজ। বিশেষ অতিথি ছিলেন গ্লোবাল রিচ মালদ্বীপ প্রাইভেট লিমিটেডের স্বত্বাধিকারী সিআইপি আলহাজ মো. সোহেল রানা, মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার শাহা।

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে ভারপ্রাপ্ত হাইকমিশনার বলেন, প্রবাসী বাংলাদেশিদের কষ্টার্জিত রেমিটেন্সের মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রগতি ত্বরান্বিত হচ্ছে। তিনি সর্বজনীন পেনশন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ, ই-পাসপোর্টসহ ইত্যাদি বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন। এছাড়া, তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- প্রবাসী ডাক্তার সুজন পাল, এন.বি.এল. মানি ট্রান্সফার মালদ্বীপ প্রাইভেট লিমিটেডের সিইও মো. মাকসুদুর রহমান, ফোরএল ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের সিইও হাদিউল ইসলাম, ইউএস বাংলা এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মো. শরিফুল ইসলাম, প্রবাসী ব্যবসায়ী মুজিবুর রহমান, অভিবাসী সহায়তা কেন্দ্রের কর্মী এম আর কামাল হোসেন, রায়হান ইবনে আলী প্রমুখ।

অনুষ্ঠানে মালদ্বীপে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার সদস্যবৃন্দসহ সাংবাদিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে জাতীয় প্রবাসী দিবস উপলক্ষ্যে কেক কাটা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *