Main Menu

বিজয় দিবস ইন্টার হেপাটোলজি ইনডোর গেমস অনুষ্ঠিত

নিউজ ডেস্ক:
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় টিচার্স-স্টুডেন্টস সেন্টারে দু’দিন ব্যাপি (২৬-২৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে বিজয় দিবস ইন্টার হেপাটোলজি ইনডোর গেমস-২০২৩। শনিবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহিদ ডা. মিল্টন হলে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

এতে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক এ কে এম সালেক, বাংলাদেশ প্রফেসনাল বক্সিং এসোসিয়েশনের সভাপতি মোঃ আসদুজ্জামান এবং সহ-সাধারন সম্পাদক রবিন মন্ডল।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এ ধরনের আয়োজনের জন্য বিএসএমএমইউ হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনকে অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন যে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগ এবং এ্যালমানাই এসোসিয়েশনগুলো ভবিষ্যতে একই ধরনের আয়োজন করবেন।

অধ্যাপক ডা. স্বপ্নীল জানান এবারের গেমসের প্রতিপাদ্য ছিল ‘খেলা হবে’। ভবিষ্যতেও খেলা হবে এবং এসোসিয়েশনের পক্ষ থেকে এই প্রতিযোগীতাটি নিয়মিতভাবে আয়োজন করা হবে বলেও জানান তিনি।

হেপাটোলজি বিভাগের শিক্ষক এবং রেসিডেন্টদের অংশগ্রহনে ইনডোর গেমসটিতে বেডমিন্টন, টেবিল টেনিস, কেরম, দাবা ও লুডু খেলার আয়োজন ছিল। এই প্রথমবারের মত এ ধরনের গেমসের আয়োজন করা হয়। গেমসটির ইভেন্ট পার্টনার ছিল বীকন ফার্মাসিউটিক্যালস পিএলসি।

প্রতিযোগীতায় অংশগ্রহনকারী চিকিৎসকরা জানান, আয়োজনটি তারা দারুনভাবে উপভোগ করছেন গেমসটি তাদেরকে তাদের মেডিকেল কলেজের দিনগুলোতে ফিরিয়ে নিয়ে গিয়েছিল।

এবারের ইনডোর গেমসের ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হন ড়া, তানভির-ডা. কামরুল জুটি এবং রানার্স আপ ডা. অনিক- ডা. আসাদুজ্জামান জুটি, টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হন ডা. ফয়সাল-ডা, সজিব জুটি এবং রানার্স আপ ডা. মানস-ডা. সাব্বির জুটি, লুডুতে চ্যাম্পিয়ন ডা. রহিম-ডা. দুলাল জুটি ও রানার্স আপ ডা. ফয়সাল-ডা, সজিব জুটি, ক্যারমে চ্যাম্পিয়ন ডা. অনিক-ডা, মানস জুটি ও রানার্স আপ ডা. হাসনাত ও ডা. হাসান জুটি এবং দাবায় চ্যাম্পিয়ন হন ডা. হাসনাত ও রানার্স আপ ডা. সাদেক।

২৬ ডিসেম্বর গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিএসএমএমইউ হেপাটোলজি এ্যালামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রতিষ্ঠাতা প্রধান অধ্যাপক ডা, মামুন আল মাহতাব স্বপ্নীল এবং বিএসএমএমইউ-এর টিএসসি-র পরিচালক, ফিজিক্যাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এ কে এম সালেক। চিকিৎসকদের ব্যস্ত জীবনের ফাঁকে কিছুটা সুন্দর সময় কাটানো এবং পাশাপাশি তাদের নিজেদের শরীরের প্রতি যত্নশীল হতে উদ্বুদ্ধ করা ছিল এই আয়োজনের অন্যতম উদ্দেশ্য।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *